অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়ায় যৌতুকের মামলায় স্বামীর ২ বছরের কারাদণ্ড

0
.

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

পটিয়ায় যৌতুকের মামলায় ওমর ফারুক (৩৩) নামের একজনের ২ বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ১০ হাজার টাকা জরিমান অনাদায়ে আরো ২ মাসের কারাদন্ডের আদেশ দেয়া হয়।

গতকাল(৩ জানুয়ারি) রবিবার পটিয়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিশ্বেশ্বর সিংহের আদালতে উপজেলার বড়লিয়া ইউনিয়নের বাড়ৈকারা গ্রামের নাহিদা আকতারের স্বামী ওমর ফারুককে (৩৩) এ সাজা দেয়া হয়।

জানা যায় , উপজেলার বড়লিয়া ইউনিয়নের বাড়ৈকারা গ্রামের মৃত আলী আহমদের পুত্রের সঙ্গে একই উপজেলার ধলঘাট ইউনিয়নের ঈশ্বরখাইন গ্রামের মুছা চৌধুরীর কন্যা নাহিদা আকতারের ২০১৬ সালে বিয়ে হয়। বিয়ের পর থেকে প্রায় সময় স্বামী যৌতুকের জন্য তার স্ত্রীকে মারধর ও বিভিন্নভাবে নির্যাতন করতেন। বিভিন্ন সময় দাবিকৃত যৌতুকের টাকাও দেওয়া হয়েছে। ২০১৮ সালে স্বামী ব্যবসা করার অজুহাতে ১০ লাখ টাকা দাবি করে। এই টাকা দিতে না পারায় নাহিদাকে মারধর করে ঘর থেকে বের করে দেন। ঘটনার পর পটিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে যৌতুক আইনে একটি মামলা করা হয়।

মামলার শুনানী শেষে সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় গতকাল রবিবার বিচারক স্বামীকে দুই বছরের কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা প্রদান করেন। অনাদায়ে তাকে আরও ২ মাস কারাদন্ড প্রদানের নির্দেশ দেন। পরে আদালত স্বামী ওমর ফারুককে কারাগারে পাঠানো হয়।
এ ব্যাপারে বাদীর আইনজীবী ফোরকান জানান, যৌতুকের মামলায় আসামি ওমর ফারুককে বিচারক ২ বছরের কারান্ড দিয়ে কারাগারে প্রেরণের নির্দেশনা দিয়েছেন।