অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দ. জেলা বিএনপিতে চরম বিরোধ: ৭ ইউনিটে পাল্টা কমিটি ঘোষণা

0
.

কমিটি গঠন নিয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপিতে চরম কোন্দল শুরু হয়েছে। সস্প্রতি অনৈতিক সুবিধা গ্রহণের মাধ্যমে গত ৩১ডিসেম্বর বিভিন্ন ইউনিটের যে ৯টি কমিটি ঘোষণা করা হয়েছে তা প্রত্যাক্ষান করে পাল্টা ৭টি ইউনিটের কমিটি ঘোষণা করেছে বিএনপির একাংশ।

আজ মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে ৭টি ইউনিট কমিটি ঘোষণা করেন দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক আলহাজ্ব আলী আব্বাস।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়-বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সাংগঠনিক অভিভাবক বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সাহেবের নিদের্শিত পথ অনুসরণ না করে অনৈতিক সুবিধা গ্রহণের মাধ্যমে বিগত ৩১ডিসেম্বর বিভিন্ন প্রিন্ট মিডিয়ায় যে ৯টি একপেশে কমিটি প্রচার করা হয় তা প্রত্যাখান করে দলের বর্তমান আহবায়ক কমিটির অধিকাংশ সদস্যদের উপস্থিত এবং মতামতের ভিত্তিতে নতুন আহবায়ক কমিটি গঠন করা হল।

১, বাঁশখালী উপজেলায় আহবায়ক মো- ইব্রাহিম খলিল, সদস্যসচিব-এ্যাডভোকেট মহিউদ্দীন সিকদার।
২,বাঁশখালী পৌরসভায় আহবায়ক- কামরুল ইসলাম হোসাইনী, সদস্য সচিব-শাহাদাত হোসেন আজগর।

৩, বোয়ালখালী উপজেলায় আহবায়ক-শওকত আলম, সিনিয়রযুগ্ম আহবায়ক-ইকবাল পাশা, সদস্য সচিব-হামিদুল হক মন্নান চেয়ারম্যান।
৪,বোয়ালখালী পৌরসভায় আহবায়ক-হাজী আবুল কালাম(আবু) মেয়র, সদস্য সচিব-মোহাম্মদ আলী।
৫,লোহাগাড়া উপজেলায় আহবায়ক-সাজ্জাদুর রহমান, সদস্য সচিব-সালাহ উদ্দীন চৌধুরী সোহেল।
৬, চন্দনাইশ উপজেলায় আহবায়ক-সালাউদ্দীন চৌধুরী, সদস্যসচিব-শাহানাজ বেগম (মহিলা ভাইস চেয়ারম্যান);
৭,চঁন্দনাইশ পৌরসভায়আহবায়ক-আলহাজ্ব সিরাজুল ইসলাম সওদাগর, সিনিয়র যুগ্মআহবায়ক-ইউনুছ বাবুল, সদস্য সচিব-মোরশেদুল আলম মিন্টু।

এই ৭টি কমিটি ঘোষণা করা হয়। পর্যায় ক্রমে অন্যান্য উপজেলা ও পৌরসভায় সিনিয়র নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে কমিটি গঠন করা হবে।
সাংবাদিক সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যথাক্রমে অধ্যাপক শেখ মো: মহিউদ্দীন, আলহাজ্ব ইদ্রিচ মিয়া, এ্যাড. ফোরকান, আব্দুল গফ্ফার চৌধুরী, বদরুল খায়ের চৌধুরী, আসহাব উদ্দীন চৌধুরী, এম.মনজুর উদ্দীন চৌধুরী, কামরুল ইসলাম হোসাইনী, মুজিবুর রহমান চেয়ারম্যান, আজিজুল হক চেয়ারম্যান, লেয়াকত আলী চেয়ারম্যান, এ্যাড.নুরুল ইসলাম, মেয়র হাজী আবুল কালাম আবু, সিরাজুল ইসলাম, হাজীরফিক, নবাব মিয়া, হামিদুল হক মান্নান চেয়ারম্যান, মোক্তার আহমদ,জিয়া উদ্দীন চৌধুরী আশফাক, সাজ্জাদ হোসেন, এস.এম. সলিম উদ্দীনখোকন চৌধুরী, জসিম উদ্দীন আব্দুল্লাহ, জসিম উদ্দীন, শওকত আলম সহ বিভিন্ন উপজেলার ও পৌরসভার সাবেক সভাপতি, সাধারণ সম্পাদকবৃন্দ।