অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়ায় মুক্তিযোদ্ধার জায়গা দখল করার চেষ্টা, থানায় অভিযোগ

0
.

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

পটিয়ায় এক মুক্তিযোদ্ধার জায়গা দখল করার অভিযোগ উঠেছে। উপজেলার খরনা ইউনিয়নের দক্ষিণ খরনা এলাকার মজলিস খাঁন নামের এক বীর মুক্তিযোদ্ধার জায়গা মঙ্গলবার (৫ জানুয়ারি) সকালে একটি পক্ষ জোরপূর্বক দখলের চেষ্টা করেছে।

এ ঘটনায় মুক্তিযোদ্ধার বড় ভাইয়ের ছেলের বউ ডেজি আকতার বাদী হয়ে পটিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উক্ত বিরোধীয় জায়গা নিয়ে চট্টগ্রাম অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ১৪৫ ধারার একটি মামলা বিচারাধীন। মামলা নং- ৯৬৩/ ২০। জোরপূর্বক দখল চেষ্টার ঘটনায় স্থানীয় লোকজন অবৈধ স্থাপনা ভেঙে দিয়েছে। বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন মুহুর্তে মারামারি ও সীমানা প্রাচীর ভাঙচুরের সম্ভাবনা রয়েছে।

আরও খবর: “সন্ত্রাসী হামলার ভয়ে সাড়ে ৩ বছর বাড়ী ছাড়া মুক্তিযোদ্ধা জাকির”

স্থানীয় সূত্রে জানা যায় , উপজেলার দক্ষিণ খরনা গ্রামের বীরমুক্তিযোদ্ধা মজলিস খান ১৯৭১ সালের যুদ্ধের পর অসুস্থ হয়ে মারা যান। মৃত্যুর সময় তিনি স্ত্রী, এক সন্তান রেখে যান। মুক্তিযোদ্ধার রেখে যাওয়া সম্পত্তি দেখাশুনা করেন স্ত্রী ও তার কন্যা। তার মধ্যে ৮ শতকের কিছু কম জায়গা ন্যায্যমূল্যে ইসলাম খাঁনের স্ত্রী রেজিয়া বেগম খরিদ করেন। কিন্তু প্রতিবেশী মো. আসহাব উদ্দিনের পুত্র মো: মোরশেদ দলবল নিয়ে মঙ্গলবার সকালে টিন দিয়ে তা ঘেরাও দেয়।

পটিয়া থানার উপ-পরিদর্শক আক্কাস মিয়া জানান, মুক্তিযোদ্ধার জায়গা জোরপুর্বক দখল চেষ্টার অভিযোগে থানায় একটি অভিযোগ হয়েছে। প্রাথমিক তদন্তে দখল চেষ্টার সত্যতা পাওয়া গেছে। আরো তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।