অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

১৫ ডিআইজিকে বদলি

0
.

পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) পদমর্যাদার ১৫ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। আজ বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে বলা হয়।

যাদের বদলি করা হয়েছে তাঁরা হলেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) মো. শাহ আলমকে রেলওয়ে পুলিশে, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার মো. মুনিবুর রহমানকে ডিএমপির অতিরিক্ত কমিশনার (চলতি দায়িত্বে), ঢাকা রেঞ্জের মো. আসাদুজ্জামানকে পুলিশের বিশেষ শাখায় (এসবি), পুলিশ টেলিকমের মোর্শেদুল আনোয়ার খানকে ট্যুরিস্ট পুলিশ ইউনিটে এবং পুলিশ অধিদপ্তরের বশির আহম্মদকে পুলিশ টেলিকমে বদলি করা হয়েছে।

গত ২৭ ডিসেম্বর বালাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার ১১ কর্মকর্তাকে ডিআইজি (গ্রেড-৩) পদে পদোন্নতি দেওয়া হয়। ওই ১১ জনের মধ্যে ঢাকা মহানগর পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার মহা. আশরাফুজ্জামান বাদে ১০ জনকে আজ বদলি করা হয়েছে। ১০ জনের মধ্যে মো. হাবিবুর রহমানকে সিআইডিতে, এস এম আক্তারুজ্জামানকে রাজশাহীর সারদায় অবস্থিত বাংলাদেশ পুলিশ একাডেমির উপাধ্যক্ষ, আমেনা বেগমকে পুলিশের বিশেষ শাখায় (এসবি), মো. হায়দার আলী খানকে পুলিশ অধিদপ্তরে ও মো. মনিরুল ইসলামকে এসবিতে বদলি করা হয়েছে।

এ ছাড়া মো. আজাদ মিয়াকে আর্মড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন), আতিকা ইসলামকে হাইওয়ে পুলিশ ইউনিটে, মো. মাহাবুবুর রহমান ভূইয়া ও মো. রুহুল আমিনকে পুলিশ অধিদপ্তরে এবং বাসুদেব বনিককে পুলিশ ট্রেনিং সেন্টারে বদলি করা হয়েছে।