আচরণবিধি লংঘন করেই প্রচারণা চালাচ্ছেন রেজাউল করিম: ফের ইসিতে অভিযোগ

0
.

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নিবার্চনে নৌকা প্রতিকে আওয়ামীলীগ দলীয় মেয়র প্রার্থী রেজাউল করিমের প্রচারনাকালে আবারও আচরন বিধি লঙ্গনের অভিযোগ এনে দ্বিতীয় বারের মত নিবার্চন কমিশনের বরাবরে অভিযোগ দিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের পক্ষে নাগরিক ঐক্য পরিষদ।

আজ মঙ্গলবার (১২ জানুয়ারী) বিকেলে নাগরিক ঐক্যর আহবায়ক একরামুল করিমের নেতৃত্বে একটি প্রতিনিধি দল চট্টগ্রাম আঞ্চলিক কাযার্লয়ে গিয়ে রিটানিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান বরাবরে লিখিত অভিযোগ দেন।

ডা. শাহাদাতের নির্বাচনী মিডিয়া সেলের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

অভিযোগে বলা হয় চসিক নিবার্চনে আওয়ামীলীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী নিবার্চনে আচরন বিধি লঙ্গন করে প্রতিদিন মোটরসাইকেল ও মোটর গাড়ী নিয়ে শোভাযাত্রা করে নিবার্চন বিধির ১৩, ১৫ ও ১৬ ধারা সহ অন্যান্যা ধারা ভঙ্গ করে চলেছেন।

.

এ বিষয়ে গত ১০ জানুয়ারী কমিশনে লিখিত অভিযোগ দেয়া হয়। কিন্তু অদ্যবধি তারা একইভাবে নিবার্চনী আচরণবিধি লংঘন করেই চলছে। প্রচারণার ৩য় দিনে ১০ জানুয়ারী—২০২১ ইং তিনি বিধি লংঘন করে গাড়ি বহর নিয়ে গণসংযোগ করেন। এ নিয়ে পরদিন বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকায় খবর প্রকাশিত হয়েছে।

অভিযোগে বিধি লংঘনের বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য ইসির প্রতি আহবান জানান।

অভিযোগপত্রের সাথে নিবার্চনী প্রচারণার মেয়র প্রার্থী রেজাউল করিমের বিধি ভঙ্গ করে প্রচারণার খবর বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক দৈনিকে প্রকাশিত সচিত্র প্রতিবেদনের ফটোকপি সংযুক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন নাগরিক ঐক্য পরিষদের যুগ্ন আহবায়ক এম এ হাসেম রাজু, আবু আহমেদ, জসিম উদ্দিন চৌধুরী, সদস্য আনিসুল ইসলাম, সৌরভ প্রিয় পাল, মাহমুদুল হক জনি প্রমুখ।

কোন মন্তব্য নেই