অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শুক্রবার চট্টগ্রামে আক্রান্ত ৮৮ জন: করোনা শনাক্তের সংখ্যা ছাড়াল ৩২ হাজার

0
.

গতকাল শুক্রবার চট্টগ্রামের চট্টগ্রামের ৬টি ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১ হাজার ১৬৮টি নমুনা পরীক্ষা করে ৮৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৩২ হাজার ১২ জন।এই দিন চট্টগ্রামে করোনায় কারো মৃত্যু হয়নি। নতুন আক্রান্তের মধ্যে নগরীর এলাকায় ৭৭ জন এবং উপজেলায় ১১ জন।

আজ শনিবার (১৬ জানুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে তথ্য পাওয়া যায়। গতকাল চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

শুক্রবার চট্টগ্রাম মেডিক্যাল কলেজল্যাবে ৪৭১টি নমুনা পরীক্ষা করে ২১ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০৫টি নমুনা পরীক্ষা করে ২৭ জন ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে ২৬২টি নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

বেসরকারী ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৪টি নমুনা পরীক্ষা করে ১৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮৪টি নমুনা পরীক্ষা করে ১৪ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৮টি নমুনা পরীক্ষা করে ৫ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৪৪টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়নি।