অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কাকরাইলে মা-ছেলেকে হত্যা: ৩ জনের মৃত্যুদণ্ড

0
.

রাজধানীর কাকরাইলে মা ও ছেলেকে গলা কেটে হত্যার দায়ে তিনজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলম রোববার (১৭ জানুয়ারি) এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডের পাশাপাশি প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন নিহত শামসুন্নাহারের স্বামী আব্দুল করিম, করিমের তৃতীয় স্ত্রী শারমিন মুক্তা, মুক্তার ভাই আল-আমিন ওরফে জনি।

এর আগে, গত ১০ জানুয়ারি রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক শেষে রায় ঘোষণার এ তারিখ নির্ধারণ করা হয়। মামলায় সর্বমোট ২২ সাক্ষীর মধ্যে ১৭ জনের সাক্ষ্য নেয় আদালত।

মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার ইন্সপেক্টর মো. আলী হোসেন ২০১৮ সালের ১৬ জুলাই নিহত শামসুন্নাহারের স্বামী আব্দুল করিম, করিমের তৃতীয় স্ত্রী শারমিন মুক্তা, মুক্তার ভাই আল-আমিন ওরফে জনিকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১ নভেম্বরে সন্ধ্যায় কাকরাইলের আঞ্জুমান মুফিদুল ইসলাম রোডের ৭৯/১ বাড়িতে শামসুন্নাহার (৪৫) ও তার ছেলে শাওনকে (ও লেভেল শিক্ষার্থী) গলা কেটে হত্যা করা হয়। নিহতের স্বামী আবদুল করিম পুরান ঢাকার শ্যামবাজারের ব্যবসায়ী। তিনি আদা-রসুন-পেঁয়াজ আমদানিকারক।

ওই ঘটনায় গত ২ নভেম্বর নিহত শামসুন্নাহারের ভাই আশরাফ আলী বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।