অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মেয়র হলে বৃহত্তর চান্দঁগাও-মোহরাকে আধুনিক উপশহরে পরিণত করবো: ডা. শাহাদাত

0
.

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নিবার্চনের বিএনপির মনোনিত মেয়র প্রার্থী ও চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, চাঁন্দগাও থানার মোহরা এলাকাটি এখনও অবহেলিত। এখানে শিক্ষা, স্বাস্থ্য, যাতায়াতসহ পর্যপ্ত উন্নয়নের ছোঁয়া লাগেনি। এ এলাকা দীর্ঘদিন ধরে উন্নয়ন বঞ্চিত হয়ে আসছে। আমি মেয়র নির্বাচিত হলে মোহরা এলাকাকে একটি আধুনিক উপশহরে পরিণত করবো। এছাড়া এখানে একটি বিশেষায়িত হাসপাতাল গড়ে তুলবো, যাতে এলাকার মানুষজন চিকিৎসাসেবা পান। শিক্ষার মান উন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠান, কারিগরি শিক্ষা, কম্পিউিটার ইন্সটিটিউশন গড়ে তোলাসহ বৃহত্তর চান্দঁগাওয়ে সরকারী স্কুল প্রতিষ্ঠার উদ্যোগ নেব।

তিনি আজ রবিবার (১৭জানুয়ারী) দিনব্যাপী নগরীর ৫ নং মোহরা ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের পক্ষে গণসংযোগকালে এ কথা বলেন। তিনি নেতাকর্মীদের সাথে নিয়ে মোহরার বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে মেয়র পদে ধানেরশীষ ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরদের পক্ষে ভোট চান।

মোহরা ওয়ার্ডের কাপ্তাই রাস্তার মাথার পেট্রোল পাম্পের সামনে থেকে গণসংযোগ শুরু করে কামাল বাজার, মৌলভি বাজার, দীঘির পাড়, চেয়ারম্যান কলোনী, গোলাপের দোকান হয়ে কাপ্তাই রাস্তার মোড়ে এসে শেষ হয়।
পূর্ব ষোলশহর ওয়ার্ডের বলিরহাট বাজার থেকে শুরু করে খালাসি পুকুরপাড়, পাক্কা দোকান, সাবান ঘাটা, বাদামতল, চৌধুরী স্কুল, খরমপাড়া, শাহ ওয়ালিউল্লাহ আবাসিক, এক কিলোমিটার হয়ে রাহাত্তার পুল এলাকায় এসে শেষ হয়।

তিনি বলেন, বৃহত্তর চাঁন্দগাও মোহরার অন্যতম সমস্যা জলবদ্ধতা এবং সুপেয় পানির সংকট। কর্ণফুলী নদী ও হালদা নদীর সংলগ্ন এসব নীচু এলাকায় প্রায় সময় জোয়ারের পানিতে ডুবে থাকে। এতে করে জলবদ্ধতার সৃষ্টি হয়ে জনগণকে চরম দূর্ভোগ পোহাতে হয়। নগরীর ভরাট হয়ে যাওয়া পুরানো খাল সংস্কার এবং নতুন খাল খননসহ আধুনিক ড্রেনেজ ব্যবস্থার উদ্যোগ নিলে জলবদ্ধতা সংকট কাটিয়ে উঠা সম্ভব হবে। মেয়র হলে নির্বাচিত হলে নগরীর সৌন্দয্য বর্ধন করে পর্যটন বান্ধব, সুপেয় পানি, পয়:নিষ্কাশন ও আধুনিক ড্রেনেজ উদ্যোগ নেব।

পথসভায় অংশ নিয়ে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, নির্বাচনের পরিবেশ এখনও সবার জন্য সমান হয়নি। গণসংযোগে ভয়-ভীতি প্রদর্শন করছে সরকার দলীয় সন্ত্রাসীরা। গতকাল আমাদের গাড়িবহরে হামলা হয়েছে, প্রশাসন তাদের এখনও চিহ্নিত করতে পারেনি। এছাড়া আওয়ামী লীগের সন্ত্রাসীরা প্রত্যেক এলাকায় ত্রাস সৃষ্টি করে ভোটের পরিবেশ নষ্ট করছে। সুষ্ঠু নির্বাচন আয়োজন করতে প্রত্যেক ওয়ার্ডের চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতার করতে হবে।

এসময় চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেন, ডা: শাহাদাত হোসেন একজন সৎ, যোগ্য, ও পরিচ্ছন্ন প্রার্থী। একজন বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে নগরবাসীর কাছে তিনি খুবই পরিচিত। তাকে নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার মতো কিছুই নেই। তিনি বেগম খালেদা জিয়ার প্রতিনিধি। আগামী ২৭ জানুয়ারী ভোটকেন্দ্রে গিয়ে আপনার ভোটাধিকার প্রয়োগ করে ডা: শাহাদাতকে বিজয় করবেন।

এসময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক যুগ্ন সম্পাদক ও আহবায়ক কমিটির সদস্য এরশাদ উল্লাহ, সাবেক কাউন্সিলর নাজিম উদ্দীন আহমেদ, আনোয়ার হোসেন লিপু, গাজী সিরাজ উল্লাহ, চান্দগাও থানা বিএনপির সভাপতি ও মোহরা ওর্য়াড কাউন্সিলর প্রার্থী মো: আজম, পূর্ব ষোলশহর ওর্য়াড কাউন্সিলর প্রার্থী হাসান লিটন, মহিলা কাউন্সিলর প্রার্থী শাহে নেওয়াজ চৌধুরী মিনু, মোহরা ওর্য়াড বিএনপির সভাপতি জানে আলম জিকু, সাধারন সম্পাদক মো: ফিরোজ খান, বিএনপি নেতা মো: ইদ্রিছ মিয়া, আব্দুল আজীজ, এস এম নুরুল আলম, আব্দুল্লাহ আল সগীর, জসিম উদ্দীন, মো: ইলিয়াছ শেকু, জানে আলম, ম হামিদ, আবুল বশর, আফিল উদ্দীন আহমেদ, দিদারুল আলম হিরামন, হাজী মো: কামাল উদ্দীন, নুরুল আলম লিটন, মাহাবুব আলম, গোলাপুর রহমান, সালামত আলী, গুলজার হোসেন, মো: এসকান্দর, আকতার হোসেন, মনছুর আলম প্রমুখ।