অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

এমপি মোছলেম কালুরঘাট সেতু পার হবেন তাই আটকাপড়া দগ্ধ শিশু যন্ত্রণায় ছটপট! (ভিডিও)

0
.

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:

এমপি আসবে তাই কালুরঘাট সেতুতে যান চলাচল বন্ধ রাখা হয় প্রায় ১ঘণ্টা। এ সময় সেতুর পূর্ব পাড়ে আটকে পড়েন উপজেলা সদরের মীর পাড়ার এনামুল হক। কোলে তার যন্ত্রণায় কাতর ৬ বছরের দগ্ধ শিশু। অটোরিকশায় কোলে নিয়ে যন্ত্রণাময় ১ঘণ্টারও বেশি সময় সেতুর পূর্ব পাড়ে কাটাতে হয় তাদের। তাদের আকুতি মিনতিতেও মেলেনি সেতু পাড় হওয়ার অনুমতি। এ ঘটনায় উপস্থিত জনতার ভীড় জমে যায়।

রবিবার (১৭ জানুয়ারি) সকাল ১০টার দিকে উপজেলা সদরের মীর পাড়ার এনামুল হকের শিশু কন্যা তানজিলা হক ঘরে হাঁড়িতে রাখা গরম পানিতে ঝলসে যায়। দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। অটোরিকশা যোগে নগরীর হাসপাতালের উদ্দেশ্যে শিশুটিকে নিয়ে রওনা দেন স্বজনরা। কিন্তু ততক্ষণে এমপি আসার খবরে যান চলাচল বন্ধ রাখা হয় সেতুতে। সময় তখন প্রায় সাড়ে ১০টা। এসময় সেতু পাড় হওয়ার আকুতি মিনতিতে ও আহাজারিতে ভারী হয়ে ওঠে সেতুর পূর্ব পাড়। যন্ত্রনায় ছটফট করতে থাকা শিশুকে কোলে নিয়ে অসহায় হয়ে পড়েন স্বজনরা। কালুরঘাট সেতুর টোল অফিসের সামনে দগ্ধ শিশুকে নিয়ে সিএনজি চালিত অটোরিকশাটি দাঁড়িয়ে ছিলো।

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার সকালে প্রতিদিনের সেতু পারাপারের নিত্য দূর্ভোগ যানযটের কবলে পড়ে পশ্চিম পাড় থেকে লাইন চলে প্রায় ১ ঘন্টা পর্যন্ত। এরপর পূর্ব পাড় থেকে গাড়ী সেতুতে ওঠার মুহুর্তে আবারো বন্ধ করে দেয় টোল কর্তৃপক্ষ। ওই সময় গাড়ী পারাপার বন্ধের বিষয়ে জানতে চাইলে এমপি পাড় হবেন বলে সেতু পাড়াপাড় বন্ধ রাখা হয়েছে। এ সময় যন্ত্রণা কাতর সিএনজিতে থাকা শিশুটি আর্তচিৎকার ও মা-বাবার আহাজারীতে ক্ষোভের সঞ্চার হয় উপস্থিত জনসাধারণের মধ্যে। পরে স্থানীয় সাংসদ প্রায় ১১টা ৪৫ মিনিটে বোয়ালখালী থানা পুলিশের প্রটোকলে পাড় হলে পূর্বপাড় থেকে সেতুর লাইন চালু হয়।

জানা গেছে, স্থানীয় সাংসদ মোছলেম উদ্দীন আহমদ প্রায় ১১.৪৫ মিনিটে সেতু পার হয়ে ১২টার দিকে উপজেলা সদরে উপজেলা কৃষি অধিদপ্তর আয়োজিত বোরো আবাদ বৃদ্ধির লক্ষ্যে জনপ্রতিনিধি, স্কীম ম্যানেজার ও কৃষকদের অংশগ্রহণে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন।

এ বিষয়ে টোল অফিসে কর্মরত ম্যানেজার নিজাম উদ্দীন বলেন, সকালের শিফটে দায়িত্বে তিনি ছিলেন না। তাই এ বিষয়ে কিছু জানেন না । তবে বোয়ালখালী থানা পুলিশ পরিচয় দিয়ে এমপি পার হবে বলে সেতু বন্ধ রাখতে নির্দেশ দেন বলে সকালের দায়িত্বে থাকা ম্যানেজার নুর উদ্দীন তাকে জানান।

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আবদুল করিম বলেন,ঘটনাটি দু:খজনক। টোল কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া দরকার। এমপি’র প্রটোকলের দায়িত্বে ছিলেন থানার সেকেন্ড অফিসার মো. জাহাঙ্গীর আল আমান ।

তবে থানার সেকেন্ড অফিসার মো. জাহাঙ্গীর আল আমান এ বিষয়টি অস্বীকার বলেন, এমপি স্যারের সাথে থাকা লোকজনরাই সেতু বন্ধ রাখার নির্দেশ দেন। পুলিশ কখনো সেতু বন্ধ রাখার নির্দেশ দেননা।

চট্টগ্রাম ৮ আসনের সাংসদ মোছলেম উদ্দীন বলেন, বিষয়টি তিনি জানেন না। তবে এ ধরনের ঘটনা ঘটে থাকলে তা খুবই অমানবিক ও দু:খজনক। বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন তিনি।

দগ্ধ শিশুর পিতা এনামুল হকের সাথে যোগাযোগ করা হলে তিনি প্রতিবেদকে জানান, তার শিশু কন্যাকে নগরীর একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে।