অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে আরও ৮৮ জন করোনা রোগী শনাক্ত

0
.

গতকাল রবিবার চট্টগ্রামের ৮টি ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১ হাজার ১৪৪টি নমুনা পরীক্ষা করে নতুন করে ৮৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৩২ হাজার ১৬৫ জন।গতকাল করোনায় চট্টগ্রামের কারো মৃত্যু হয়নি।

আজ সোমবার (১৮ জানুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৭টি নমুনা পরীক্ষা করে ২৭ জন ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে ৩৬৮টি নমুনা পরীক্ষায় ৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ৩৯৫টি নমুনা পরীক্ষা করে ২২ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০টি নমুনা পরীক্ষা করে ১ জন ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১১টি নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৫টি নমুনা পরীক্ষা করে ১১ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৬২টি নমুনা পরীক্ষা করে ১১ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৪টি নমুনা পরীক্ষা করে ৭ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭২টি নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি।