অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আলোচিত ওসি মহসীন ডবলমুরিংয়ে, বাকলিয়া ছেড়ে কোতোয়ালীতে নেজাম

0
.

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৯ দিন আগে হঠাৎ করে সিএমপির ৫ ওসিকে রদবদল করা হয়েছে।

চট্টগ্রাম মহানগর পুলিশর কােতোয়ালী থানার আলোচিত ওসি মোহাম্মদ মহসীন এখন ডবলমুরিং এর ওসি।  অপরদিকে বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দিন এসেছেন কোতোয়ালীর ওসি হয়ে। আজ সোমবার (১৮ জানুয়ারি) রাতে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর স্বাক্ষরিত এক আদেশে মহানগরীর ৫ ওসি পদে রদবদল করা হয়েছে।

আদেশে কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীনকে ডবলমুরিং থানায়, বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দিনকে কোতোয়ালী থানায়, চকবাজার থানার ওসি রুহুল আমিনকে বাকলিয়া থানায়, চান্দগাঁও থানার ওসি আতাউর রহমানকে চকবাজার থানায়, গোয়েন্দা বিভাগের পরিদর্শক মোস্তাফিজুর রহমানকে চান্দগাঁও থানায় এবং ডবলমুরিং থানার ওসি সদীপ কুমার দাশকে পুলিশ লাইন্সে বদলি করা হয়েছে।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) শাহ মোহাম্মদ আব্দুর রউফ জানান, সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর স্যারের এক আদেশে এই পাঁচ থানায় ওসি পদে রদবদল করা হয়েছে। এটি নিয়মিত রদবদলের অংশ।

সিএমপির উপ কমিশনার (সদর) আমীর জাফর বলেন, ‘সামনে চসিক নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই তফসিল ঘোষণার পর এসব বদলির বিষয়ে নির্বাচন কমিশনের সুপারিশ আমলে নিতে হয়। এক্ষেত্রেও তা করা হয়েছে।’

এ ব্যাপারে জানতে চাইলে রাতে ওসি মহসীন পাঠক ডট নিউজকে বলেন, পুলিশের চাকুরীতে বদলীর বিষটি স্বাভাবিক।  যেখানে যাই জনগণের সেবা এবং তাদের কাছাকাছি থাকতে চাই।  আগামীকাল মঙ্গলবার ডবলমুরিংয়ে যোগদান করবো। আশা কার ডবলমুরিংয়েও আপনাদের সহযোগিতা পাবো।

এদিকে বদলীর আদেশ পাওয়ার পরপরই মহসীন তার ব্যাক্তিগত পেইজবুক পেইজে এভাবেই অনুভূতি তুলে ধরেন- “আলহামদুলিল্লাহ। স্বপ্নযাত্রাটা শেষ হল। সমাপ্তি হল কোতোয়ালী অধ্যায়। সামর্থ্যের সবটুকু উজাড় করে চেষ্টা করেছি অর্পিত দায়িত্ব পালন করতে, নাগরিকদের সেবা দিতে। কতটুকু পেরেছি তার বিচারভার এলাকাবাসীর উপর।
আমি অসাধারণ একটি টিম পেয়েছি। যারা আমার চ্যালেঞ্জিং প্রতিটি দিনকেই করেছে উপভোগ্য। মাথার উপর ছায়া হিসেবে পেয়েছি সিনিয়রদের বিশ্বাস ও সাহস। কৃতজ্ঞতা আমার স্যার ও সহকর্মীদের প্রতি। নতুন গন্তব্য ডবলমুরিং। কোতোয়ালীর সাফল্যের জয়গান গাইতে চাই ডবলমুরিংয়েও।
দোয়া চাই সকলের।”