অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মাদক সন্ত্রাস ও আর্বজনামুক্ত স্মার্ট বাকলিয়া গড়তে ধানের শীষে সমর্থন চাই: ডা. শাহাদাত

0
.

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনিত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বেেলছন, আমি বাকলিয়ার সন্তান। বাকলিয়া আমার নিজের এলাকা। বাকলিয়ার মানুষের সাথে আমার আত্মার সর্ম্পক। এখানে আমার জন্ম ও বেড়ে উঠা। এক সময়ের অনুন্নত এই বাকলিয়াকে বিএনপি ক্ষমতায় থাকাকালীন সময়ে শহরে রুপদান করা হয়েছে। অবহেলিত বাকলিয়াকে উন্নত এলাকায় রুপান্তর করা হয়েছে। পরবতীর্তে বাকলিয়ার প্রতি নজর দেয়নি বর্তমান সরকার। আমি মেয়র নিবার্চিত হলে বাকলিয়াকে একটি মাদক, সন্ত্রাস ও আর্বজনামুক্ত আধুনিক স্মার্ট বাকলিয়ায় পরিণত করবো।

তিনি আজ শুক্রবার (২২ জানুয়ারী) দিনব্যাপী নগরীর ১৭ নং পশ্চিম বাকলিয়া, ১৮ নং পূর্ব বাকলিয়া ও ১৯নং দক্ষিন বাকলিয়া এলাকায় ধানের শীষের পক্ষে গণসংযোগকালে এসব কথা বলেন।

তিনি বিএনপি কেন্দ্রিয় নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, হাবিবুন নবী খান সোহেল, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, শহীদুল ইসলাম বাবুল, ব্যারিস্টার মীর হেলাল উদ্দিনকে সাথে নিয়ে ১৭ নং পশ্চিম বাকলিয়া ওর্য়াডের রাহাত্তারপুল মোড় থেকে গণসংযোগ শুরু করে মাজারগলি, ডেপুটি রোড, কালামিয়া বাজার, সৈয়দ শাহ রোড, কে বি আমান আলী রোড, ধনীরপুল, ডিসি রোড হয়ে আফগান মসজিদ এলাকায় এসে শেষ করে। ১৯নং দক্ষিন বাকলিয়ার ওর্য়াডের বউ বাজার খাজা হোটেলের সামনের থেকে শুরু হয়ে ডাইল বাড়ি, ময়দার মিল, চর চাক্তাই স্কুল, আলী স্টোর বিল্ডিং, আবু জফুর রোড়, তুলাতলি, নয়া মসজিদ, জামাই বাজার, ইসমাইল ফয়েজ রোড়, আমিনুর রহমান হাজী রোড় হয়ে মিয়াখান সওদাগর পুল এস শেষ হয়।

.

এ সময় ডা. শাহাদাত হোসেন বলেন, বৃহত্তর বাকলিয়ার উন্নয়নে বিএনপির অবদান সবচেয়ে বেশি। বাকলিয়ায় এক সময় কোন স্কুল কলেজ ছিল না। শিক্ষার মান উন্নত করার জন্য বিএনপির সময়ে বাকলিয়ায় উচ্চ ও মাধ্যমিক স্কুল এবং একমাত্র শহীদ এনএমজে ডিগ্রি কলেজ প্রতিষ্ঠা করা হয়েছিল। তাছাড়া বাকলিয়া স্টেডিয়াম ও কর্ণফুলী শাহ আমানত সেতু নির্মাণ করা হয়েছিল। বিএনপি বাকলিয়ার আইলকে রাস্তায় পরিণত করেছে। বাকলিয়ায় বিভিন্ন মসজিদ ও মন্দির নির্মাণে অনুদান দেয়া হয়েছিল। আমি মেয়র নির্বাচিত হলে বৃহত্তর বাকলিয়া বাসীর জন্য চাইল্ড কেয়ার ও মাতৃসদন প্রতিষ্ঠার মাধ্যমে স্বাস্থ্য সেবা নিশ্চিত করবো। অবহেলিত এই বাকলিয়ার উন্নয়নে নিজিকে উৎর্সগ করবো।

গণসংযোগকালে বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, বাকলিয়া নগরীর একটি প্রসদ্ধি ও ঐতহ্যিবাহি এলাকা। এখানকার রাস্তাঘাট, অলিগলি সবই ডা শাহাদাতের চেনাজানা। র্দীঘদিন ধরে অবহলেতি থাকা এ বাকলিয়ায় বিএনপির আমলে অনেক উন্নয়ন মূলক কাজ হয়েছে। বাকলিয়া বাসীর প্রতি বিএনপির অনেক দাবী আছে। সেই দাবী নিয়ে আমরা ডা. শাহাদাত হোসেনের জন্য ধানের শীষে ভোট চাইতে এসেছি। ডা: শাহাদাত হোসনে একজন পরিচ্ছন্ন রাজনীতিবীদ। তাকে ধানের শীষে ভোট দিয়ে নির্বাচিত করুন।

গনসংযোগকালে বিএনপি যুগ্ম মহাসচিব হাবিবুন নবী খান সোহেল বলেন, ভোটের দিন সকালে সকালে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে ভোট কেন্দ্র পাহারা দিয়ে পাশাপাশি ভোটে বাধাদানকারীদের প্রতিহিত করে ভোটের অধিকার আদায় করে নিতে হবে। পিছিয়ে থাকা বাকলিয়াবাসীর নাগরিক মান উন্নয়নের জন্য ডা. শাহাদাতের বিকল্প হতে পারে না। তিনি সকলকে ২৭ তারিখ ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে ধানের শীষে ভোট দেয়ার আহবান জানান।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, কেন্দ্রীয় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, সদস্য ব্যারিস্টার মীর মো: হেলাল উদ্দিন, চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এস কে খোদা তোতন, ইয়াছিন চৌধুরী লিটন, সদস্য আনোয়ার হোসেন লিপু, গাজী মো. সিরাজ উল্লাহ, দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ইয়াছিন চৌধুরী আসু, বিএনপি নেতা ইসহাক চৌধুরী আলীম, এম আই চৌধুরী মামুন, ইব্রাহিম বাচ্চু, আমীন মাহমুদ, একে খান, আফতাবুর রহমান শাহীন, আলমগীর নুর, ইঞ্জিনিয়ার মেজবাহ উদ্দিন রাজু, পূর্ব ষোলশহর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী হাসান লিটন, পশ্চিম বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আরিফুল ইসলাম ডিউক, মহিলা কাউন্সিলর প্রার্থী শামিমা নাসরিন, ওয়ার্ড বিএনপির সভাপতি হাজী নবাব খান, মো. সেকান্দর, আব্দুল্লাহ আল ছগির, সাধারণ সম্পাদক হাজী মো. এমরান, অঙ্গসংগঠনের নেতা ম হামিদ, এমদাদুল হক বাদশা, জিয়াউর রহমান জিয়া, গোলজার হোসেন, শরিফুল ইসলাম তুহিন,