অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হঠাৎ হাটহাজারী মাদ্রাসায় ধর্ম প্রতিমন্ত্রী!

0
.

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

আকস্মিকভাবে হাটহাজারী মাদ্রাসা সফর করলেন ধর্ম প্রতিমন্ত্রী মো.ফরিদুল আলম খান।  আজ শুক্রবার জুমার নামাজের পূর্বে তিনি হাটহাজারী মাদ্রাসায় আসেন এবং নামাজের পর হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আমির ও হাটহাজারী মাদরাসার সাবেক মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী’র কবর জিয়ারত করেন।

এর আগে চট্টগ্রাম নাজিরহাট সড়কের মাদরাসার প্রধান গেইটে নেমে পায়ে হেঁটে নুর মসজিদ মাকবারায়ে হাবিবিতে হাটহাজারী মাদরাসার প্রতিষ্ঠাতা আল্লামা হাবিবুল্লাহ রহ.আল্লামা শাহ আবদুল ওহাব রহ. কবর জিয়ারত করেন।

হাটহাজারী মাদ্রাসা পরিদর্শন শেষে ধর্ম প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র। আমরা জনপ্রতিনিধি হিসেবে বিভিন্ন জায়গায় পরিদর্শন করে থাকি। তারই ধারাবাহিকতার হাটহাজারী মাদরাসায় এসেছি। হুজুরের কবর জিয়ারত করেছি। বিশেষ করে চট্টগ্রামে আসা মুল উদ্দেশ্য এটি বার আওলিয়ার দেশ। বিশেষ করে আল্লামা শাহ আহমদ শফী হুজুরের কবর জিয়ারতেই ছিল মূল উদ্দেশ্য।

এসময় উপস্থিত ছিলেন ধর্ম প্রতিমন্ত্রীর সচিব নুরুল ইসলাম, হেফাজত আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী, ইসলামি ফাউন্ডেশন চট্টগ্রামের ভারপ্রাপ্ত ডিজি ফারুক আহমদ, উপসচিব আবদুল হামিদ জামানদার, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, ইফার চট্টগ্রাম বিভাগের পরিচালক আবুল আহসান মোহাঃ বোরহান উদ্দিন, উপ-পরিচালক মো.সেলিম উদ্দিন, সহকারী পরিচালক মো. মনিরুজ্জামান, মাদ্রাসা পরিচালনা পরিষদের সদস্য মাওলানা ইয়াহিয়া, মুফতি জসিম উদ্দিন, উপজেলা চেয়ারম্যান রাশেদুল আলম চৌধুরী রাশেদ, উপজেলা আওয়ামী লীগ এর সভাপতি এডভোকেট মোহাম্মদ আলী, সাধারন সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী প্রমূখ।

এদিকে আজ শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সকালে ধর্ম প্রতিমন্ত্রী মো.ফরিদুল আলম খান সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর কবর জেয়ারত করেছেন। নগরীর ষোলশহর চশমা হিলে মরহুম পারিবারিক কবরস্থানে গিয়ে তিনি জিয়ারত করেন।