অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মৃত্যুহীন ১৩ তম দিনে চট্টগ্রামে করোনা শনাক্ত ২১ জন

0
.

চট্টগ্রামে কমতে শুরু করেছে করোনা আক্রান্তের সংখ্যা।মৃত্যুহীন ১৩ তম দিনে গতকাল শনিবার চট্টগ্রামে ১ হাজার ২২৪টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে আক্রান্ত হয়েছেন ২১ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনা শানাক্তের সংখ্যা দাঁড়ালো ৩৩ হাজার ৪৪৪ জন।গতকাল করোনায় কারো মৃত্যু হয়নি।

রোববার (৭ ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য পাওয়া যায়।নতুন আক্রান্তদের মধ্যে নগরীর ২০ জন এবং উপজেলায় ১ জন।

এই দিন বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে৮২৫টি নমুনা পরীক্ষায় ৬ জনও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ২৭১টি নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা শনাক্ত হয়।

শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৩৩টি নমুনা পরীক্ষা করে ৩ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১০টি নমুনা পরীক্ষা করে ২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩টি নমুনা পরীক্ষায় ১ জন শনাক্ত হয়।
কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

গতকাল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।