অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবির কেন্দ্রীয় মসজিদের পাশেই সমাহিত দিয়াজ ইরফান

9
photo-1479733989
.

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবির) কেন্দ্রীয় মসজিদের পাশের কবরস্থানেই শেষ ঠিকানা হলো বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সম্পাদক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক দিয়াজ ইরফানের।

সোমবার বিকেলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালেয়ের (চবির) কেন্দ্রীয় মসজিদের সামনে জানাজা শেষে  মসজিদের কবরস্থানেই দিয়াজের লাশ দাফন করা হয়।

জানাজায় অংশগ্রহন করেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাসির উদ্দিন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, সিটি করপোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী প্রমুখ।

দিয়াজ ইরফানের জানাজায় সিটি মেয়র আ জ ম নাসির উদ্দিন এ হত্যাকান্ডের সঠিক তদন্তের আশ্বাস দিয়ে বলেন, প্রয়োজনে সুরতহাল প্রতিবেদন যাচাই করে প্রকৃত অপরাধীদের শাস্তির আওতায় নিয়ে আসা হবে। ময়নাতদন্ত প্রভাবিত হওয়ার কোন সুযোগ নেই, যদি হয়ে থাকে তাহলে প্রয়োজনে তদন্ত আবার পূনরায় করা হবে। তাই সুষ্ঠ তদন্তের আগে কেউ যেন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উচ্ছৃঙ্খল আচরন না করে সে বিষয়টি মাথায় রাখতে হবে।।

সিটি মেয়র বিশ্ববিদ্যালয় প্রশাসানের প্রতি অনুরোধ করে বলেন, এ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী আপনাদের সন্তান সমতুল্য। আপনারই তাদের অভিবাবক। সকল শির্ক্ষাথীকে সমান চোখে দেখবেন।

এদিকে প্রিয় নেতা ও সহপাঠীকে শেষ বারের মতো বিদায় জানাতে বিশ্ববিদ্যালয়ের শতশত শিক্ষার্থী ও চবি ছাত্রলীগের নেতা-কর্মীরা অংশ  নিলেও টেণ্ডারবাজি নিয়ে সৃষ্ট বিরোধে দিয়াজের প্রতিপক্ষ চবি ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপু জানাজায় যায়নি। এমনকি শেষ বারের মত কেন্দ্রিয় এ ছাত্রলীগ মুখটি দেখেন নি বলে জানান ছাত্রলীগ নেতারা।

৯ মন্তব্য
  1. Hossain Maruf বলেছেন

    ফাসির মরা তারপরও জানাজা?

    1. অর্থ চৌধুরী বলেছেন

      তাকে হত্যা করা হয়েছে।

  2. Solaiman Mohammad বলেছেন

    জীবনে বেচে থাকতে মসজিদের পাশ দিয়ে না গেলেও মরার পর সবার মসজিদ ভাল লাগে।। মজারে,,,,,,,

  3. জিয়া চৌধুরী বলেছেন

    বাড়িতে নেয় নাই কেন?

  4. Rich Dilshat Dia বলেছেন

    আমার জানা মতে তো ফাঁসির মৃত্যুর পর জানাযা তো দূরে থাক কবরস্থানে কবরও দিতে দেওয়া হয় না

  5. Saiful Islam Shilpi বলেছেন

    এটা পরিকল্পিত হত্যা বলা হচ্ছে..।

    1. Rich Dilshat Dia বলেছেন

      কি জানি ভাইয়া আজব দেশের গজব কাহিনী

    2. Saiful Islam Shilpi বলেছেন

      হুমম..

  6. Shamsul Huda Mintu বলেছেন

    দিয়াজ আত্মহত্যা করেছে নাকি খুন হয়েছেন বিষয়টি তদন্তনাধীন। তবে আত্মহত্যাকারী ব্যক্তির জানাজা পড়া বা তাকে কবরস্থানে দাফন করা নিয়ে শরিয়তে কঠোর কোনো নিষেধাজ্ঞা নেই। হাদিসে এসেছে- যে নিজেকে খুন করে তাকেও তোমরা গোসল দাও,কাফন-দাফন কর। তবে তা যেন জৌলুশপূর্ণ না হয়।