ওমানে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় সন্দ্বীপের ৫ জন নিহত

0
.

মধ্য প্রাচ্যের দেশ ওমানে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় চট্টগ্রামের সন্দ্বীপের ৫ প্রবাসীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।  আহত নিহতরা সবাই বাংলাদেশের চট্টগ্রামের সন্দ্বীপের বাসিন্দা। আহতদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।

আজ শনিবার (১৩ ফেব্রয়ারী) স্থানীয় সময় ভোর ৪টার দিকে

কে দেশটির দুকুমের একটি সড়কে এই দুর্ঘটনা ঘটে বলে জানা যায়।

দুর্ঘটনায় নিহতরা হলেন- মো. ওমর ফারুক, মিনহাজ, মামুন, মিলাদ ও রুবেল। এরা সবাই চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার বাসিন্দা বলে জানা গেছে।

নিহতের পরিবার ও প্রবাসী সূত্রে জানা গেছে, আরব সাগর থেকে মাছ ধরে ফেরার পথে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে এই দুর্ঘটনায় শিকার হন তারা। গাড়িতে মোট ১০ জন প্রবাসী বাংলাদেশি ছিলেন। এর মধ্যে পাঁচজনের মৃত্যু হয়। এছাড়া বাকি পাঁচজন হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় আছেন। তাদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

সড়ক দুর্ঘটনার সত্যতা স্বীকার করে সন্দ্বীপের সারিকাইত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল ইসলাম পনির বলেন, ওমানে সড়ক দুর্ঘটনায় আমার ইউনিয়নের চারজন বাসিন্দা নিহত হওয়ার ঘটনা শুনেছি। বাকি আরেকজন পার্শ্ববর্তী হারানিয়া ইউনিয়নের বাসিন্দা বলে জানতে পেরেছি। আমি আমার এলাকার দুজনের বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সান্ত্বনা দেওয়ার চেষ্টা করেছি। লাশ দেশে আনা এবং আহতদের চিকিৎসার বিষয়ে সেখানে থাকা আমার এলাকার কয়েকজনের সঙ্গে কথা বলেছি।

এদিকে শুক্রবার (১২ ফেব্রুয়ারি) স্থানীয় সময় বিকেল ৭টায় অস্ট্রেলিয়ার সিডনিতে মাছ শিকারে গিয়ে দুই বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে।

কোন মন্তব্য নেই