অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মিতু হত্যা ব্যবহৃত অস্ত্র মামলায় দুই আসামীর বিরুদ্ধে অভিযোগ গঠন

0
untitled-17
.

পুলিশের আলোচিত এসপি বাবুল আক্তারে স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যায় ব্যবহৃত অস্ত্র উদ্ধার মামলার আসামিদের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার কাজ শুরু হয়েছে। আজ মঙ্গলবার সকালে চট্টগ্রাম মহানগর দায়রা জজ মোহাম্মদ শাহ নূর মামলার দুই আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে এ বিচারকাজ শুরু করেন।

আদালত আগামী বছরের ১৮ জানুয়ারি থেকে মামলাটির সাক্ষ্যগ্রহণের সময়ও নির্ধারণ করেছেন বলে আদালত সুত্র জানিয়েছেন।

চট্টগ্রাম মহানগর পিপি অ্যাডভোকেট মো.ফখরুদ্দিন চৌধুরী জানান, সকালে আদালত এ মামলায় দুই আসামীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এ দুই আসামি হলেন-স্বেচ্ছাসেবক লীগ নেতা এহতেশামুল হক ভোলা ও রিকশাচালক মনির হোসেন।

প্রসঙ্গত: চলতি বছরের ৫ জুন সকালে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাবার পথে মহানগরীর জিইসি মোড় এলাকায় দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাতে এসপি বাবুলের স্ত্রী মাহমুদা খানম মিতু খুন হন। ঘটনার পর মিতুর স্বামী বাবুল আক্তার বাদী হয়ে অজ্ঞাতপরিচয় তিনজনের নামে পাঁচলাইশ থানায় হত্যা মামলা দায়ের করেন।

পরে পুলিশী হত্যাকা-ে ব্যবহৃত অস্ত্রটি উদ্ধারের পর এ ঘটনায় ওয়ার্ড স্বেচ্চাসেবক লীগের ওয়ার্ড নেতা এহতেশামুল হক ভোলা ও রিকশাচালক মনির হোসেনকে আসামি করে বাকলিয়া থানায় অস্ত্র আইনে আরেকটি মামলা করে পুলিশ। মিতু হত্যার ঘটনায় ভোলা ও মনিরকে গ্রেফতারে পর থেকে তারা দুজন এখন কারাগারে আছেন।

অস্ত্র উদ্ধার মামলায় দুই আসামীর বিরুদ্ধে গত ২৮ জুলাই আদালতে অভিযোগ পত্র দাখিল করেন বাকলিয়া থানা পুলিশ।