অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দলীয় কর্মী হত্যা মামলায় জামিনে মুক্ত মাছ কাদের

0
.

চসিক নির্বাচনকে কেন্দ্র করে সংহিসতায় নিজ দলের কর্মী হত্যার দায়ে কারাগারে থাকা দলের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী আব্দুল কাদের প্রকাশ মাছ কাদের জামিনে মুক্তি পেয়ে কারাগার থেকে বেরিয়ে গেছেন।

আজ মঙ্গলবার (২৩ ফেব্রয়ারী) সন্ধ্যায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে আব্দুল কাদেরকে মুক্তি দেওয়া হয়।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার মো. রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ১৪ ফেব্রুয়ারি উচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন আব্দুল কাদের। এ সংক্রান্ত কাগজপত্র আজকে কারাগারে পৌঁছার পর আজ সন্ধ্যায় তাকে মুক্তি দেয়া হয়েছে।

আরও খবর: মাছ কাদেরসহ ২৬ আ’লীগ নেতাকর্মী আটক

এর আগে গত ১২ জানুয়ারি রাতে নগরীর মোগলটুলি মগপুকুরপাড় এলাকায় ২৮ নম্বর পাঠানটুলি ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর ও বিদ্রোহী প্রার্থী আব্দুল কাদেরের সমর্থকদের সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে আজগর আলী বাবুল (৫৫) নামে একজন আওয়ামী লীগ কর্মী নিহত হন।

ঘটনার রাতেই মোগলটুলি এলাকায় অভিযান চালিয়ে কাদেরসহ অন্তত ২৫ জনকে আটক করে মনসুরাবাদ পুলিশ লাইনের গোয়েন্দা কার্যালয়ে নিয়ে যায় পুলিশ। মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয় গোয়েন্দা পুলিশকে।

পরে আটকদের জিজ্ঞাসাবাদ ও যাচাই-বাছাইয়ের মাধ্যমে কাদেরসহ ১১ জনকে গ্রেপ্তার দেখানো হয়। তাদের মধ্যে ছয়জনের নাম আছে মামলার এজাহারে।

এ ঘটনায় নিহতের ছেলে সেজান মাহমুদ সেতু বাদী হয়ে কাউন্সিলর প্রার্থী আব্দুল কাদেরসহ ১৩ জনকে আসামি করে ডবলমুরিং থানায় মামলা দায়ের করেন।