অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বহদ্দারহাট-বোয়ালখালী সড়কে চালু হচ্ছে বিআরটিসির বাস

0
.

পূজন সেন, বোয়ালখালী:

চট্টগ্রামের বোয়ালখালীতে বিআরটিসির বাস সার্ভিস সেবা শুরু হতে যাচ্ছে। আগামী ২ মার্চ মঙ্গলবার ভিডিও কনফারেন্সে এর উদ্বোধন করবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বোয়ালখালী উপজেলার যাত্রী সাধারণের দীর্ঘদিনের দুর্ভোগ লাঘবে চট্টগ্রাম-৮ আসনের সাংসদ মোছলেম উদ্দিন আহমদের উদ্যোগে দীর্ঘ দুই দশক পর আবারও এ সেবা চালু হতে যাচ্ছে। একসময় এই সড়কে বাস সার্ভিস চালু থাকলেও তা বন্ধ হয়ে যায়। ফলে সিএনজি চালিত অটোরিকশা-টেম্পু হয়ে ওঠে নগর যাতায়াতের ভরসা। এতে অতিরিক্ত ভাড়া ও হয়রানির শিকার হয়ে আসছিলেন যাত্রী সাধারণ।

জানা গেছে, বিআরটিসি বাস সার্ভিস নগরের বহদ্দারহাট থেকে বোয়ালখালী উপজেলার হাওলা ডিসি সড়ক হয়ে কানুনগোপাড়া দাশের দিঘির পাড় পর্যন্ত যাতায়াত করবে।

গত ২৪ ফেব্রুয়ারি সকালে সম্ভব্যতা যাচাইয়ে বহদ্দারহাট থেকে বোয়ালখালীর অলি বেকারীর মোড় পর্যন্ত চালকদের ট্রায়াল দেওয়া হয়েছে। প্রাথমিক ভাবে বিআরটিসির ৪টি বাস এ সড়কে চলাচল করবে। হাওলা ডিসি সড়ক সংস্কার কাজের কারণে বাসগুলো বহদ্দারহাট থেকে আপাতত অলি বেকারী পর্যন্ত যাতায়াত করবে। সড়কের সংস্কার কাজ সম্পূর্ণ শেষ হলে কানুনগোপাড়া হয়ে দাশের দিঘি পর্যন্ত যাতায়াত করবে।

চট্টগ্রাম বাস ডিপোর ম্যানেজার পাঠক ডট নিউজকে মো.আবদুল লতিফ বলেন, সড়কে ৪টি বাস নামানোর কথা থাকলেও একটি গাড়ির কাজ সম্পূর্ণ শেষ না হওয়াতে আপাতত ৩টি বাস দিয়ে কার্যক্রম চালানো হবে। পরে আরেকটি বাস যুক্ত করা হবে। তবে যাত্রীদের যাতায়াতের উপর নির্ভর করে পরে পর্যায়ক্রমে আরও বাস বাড়ানো হতে পারে।