অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দৈনিক কর্ণফুলি বন্ধ: সিইউজের উদ্বেগ

0
জামালখানস্থ দৈনিক কর্ণফুলি অফিস

চট্টগ্রাম থেকে প্রকাশিত ও জামায়াতের মুখপত্র হিসেবে পরিচিত দৈনিক কর্ণফুলি পত্রিকার প্রকাশনা হঠাৎ করে বন্ধ করে দেয়া হয়েছে। অর্থনৈতিক সংকটের মধ্যে দৈনিকটি প্রকাশ করতে হিমশিম খেতে হতে হচ্ছিল।

এদিকে হঠাৎ করে দৈনিক কর্ণফুলির প্রকাশনা বন্ধ করায় উদ্বেগ প্রকাশ করেছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ এ ঘটনাকে কর্মরত সংবাদকর্মীদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করতে কর্তৃপক্ষের কুটকৌশল বলে মন্তব্য করেছেন ।

এক বিবৃতিতে সিইউজে সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, করোনা মহামারির এ কঠিন সময়ে কর্ণফুলিতে কর্মরত সংবাদকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে নিয়মিত দায়িত্ব পালন করে আসছেন। এর মধ্যে সোমবার থেকে কর্ণফুলি কর্তৃপক্ষ আকস্মিকভাবে বিনা নোটিশে বেআইনীভাবে পত্রিকার প্রকাশনা বন্ধ রাখে। যা সম্পূর্ণ অনাকাঙ্খিত ও নিন্দনীয়। কর্তৃপক্ষের এ ধরণের হটকারী সিদ্ধান্তের ফলে পত্রিকাটিতে কর্মরত সংবাদকর্মীরা পেশাগত অনিশ্চয়তার মধ্যে পড়েছেন।

নেতৃবৃন্দ অবিলম্বে পত্রিকার প্রকাশনা চালু করা এবং আলাপ আলোচনার মাধ্যমে সংবাদকর্মীদের ন্যায্য পাওনা পরিশোধসহ যে কোন সমস্যা সমাধানের জন্য দৈনিক কর্ণফুলি কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।