হাটহাজারীতে বালুখালি সমাজ কল্যাণ পরিষদের মাতৃভাষা দিবস পালন

0
.

চট্টগ্রামের হাটহাজারী উপজেলাধীন গুমানমর্দন ইউনিয়নে “বালুখালি সমাজ কল্যাণ পরিষদ” কর্তৃক আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও গরীব-মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির অন্যতম সদস্য মোহাম্মদ রাশেদুল ইসলাম রাসেল। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,”মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্বে ২০৪১ সালের উন্নত বাংলাদেশের লক্ষ্যে এগিয়ে চলেছে বাংলাদেশ পাশাপাশি জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) ২০৩০ যা ২০১৫ সালে তা নির্ধারন করা হলে ২০১৬ সালের জানুয়ারি থেকে এর কার্যক্রম শুরু হয়, যেখানে লক্ষ্যমাত্রা আছে ১৭টি। টার্গেট আছে ১৬৯টি, বাংলাদেশ এমডিজিতে (মিলেনিয়াম উন্নয়ন লক্ষ্যমাত্রা) সাফল্য অর্জন করেছে। এরই ধারাবাহিকতায় এসডিজিতেও সাফল্য অর্জন করবে, ইনশাল্লাহ! তবে তৃণমূল সামাজিক সংগঠনগুলো সরকারের পাশাপাশি বেশ কয়েকটি লক্ষ্য পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে”

তিনি তরুণদের মানবিক সমাজ বিনির্মানের পথ রেখা নিয়েও আলোচনা করেন এছাড়াও তিনি বলেন উন্নত বাংলাদেশে স্বপ্ন একমাত্র শেখ হাসিনাই দেখিয়েছেন এর আগে জাতি লক্ষ্যহীন ছিল৷ বঙ্গবন্ধুর সোনা বাংলা আর শেখ হাসিনার উন্নত বাংলাদেশ ২০৪১ সকলের দেশপ্রেমেই একদিন বাস্তব রূপ দেখবে। তিনি তরুণদের গুজব প্রতিরোধে সোসালমিডিয়ায় আরো সক্রিয় হওয়ার আহ্বান জানান ও জীবন জীবন গঠনে শপথ বাক্য পাঠ করান।

সংগঠনের সভাপতি বাবু জিংকি বড়ুয়ার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানের উদ্ভোধক ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি জনাব মোঃ মুজিবুর রহমান (মুজিব)। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন হাটহাজারী প্রেস ক্লাবের সভাপতি বাবু কেশব কুমার বড়ুয়া। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন হাটহাজারী এডিপি’র ম্যানেজার বাবু ফ্রান্সীস মন্ডল, বাংলাদেশ মহিলা সমিতির প্রিভাষক বাবু শিমুল মুহরী, গুমানমর্দন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ফোরকান, ইউনিয়ন যুবলীগ সভাপতি দিদার, ইউপি সদস্য শেখ জামাল।

বক্তব্য রাখেন উপজেলা কৃষকলীগ সদস্য মোঃ নাজিম উদ্দিন, উপজেলা ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন জয়, রায়হান, সালাউদ্দীন, রায়হান, সাইফুল, ইরফান, মুরাদ রহিম, রহিম, সৌরভ বডুয়া, জুনায়েদ, ফরহাদ,ইমন বডুয়া, হৃদয় বডুয়া, রিফাত, সাকিব, মিটু, নাজমুল, সবুজ পরিবেশ আন্দোলনের স্বেচ্ছাসেবক ইলিয়াস, রনি, মোঃ ইশান সহ প্রমুখ।  প্রেস বিজ্ঞপ্তি।

কোন মন্তব্য নেই