অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মুক্ত মাহমুদুর রহমান, ১৩১৯ দিনের বন্দিদশার অবসান

2
15095558_1264401610289674_9121413883025551391_n
মজলুম সাংবাদিক মাহমুদুর রহমান।

অবশেষে মুক্তি পেলেন দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান। ১৩১৯ দিনের বন্দিদশা থেকে আজ বুধবার (২৩ নভেম্বর) দুপুর ১টা ০৮ মিনিটে গাজীপুরের কাশিমপুরের কারাগার-২ থেকে তিনি জামিনে ছাড়া পান।

কাশিমপুর কারাগার থেকে দৈনিক আমারদেশ পত্রিকার চট্টগ্রাম ব্যূরো প্রধান প্রবীণ সাংবাদিক জাহিদুল করিম কচি পাঠক ডট নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

কাশিমপুর কারাগার-২ এর জেলার নাশির আহমেদ জানান, আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছানোর পর তা যাচাই বাছাই শেষে দুপুর ১টার দিকে তাকে কারাগার থেকে মুক্তি দেওয়া হয়।

এসময় কারা ফটকে উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ.জে.এম জাহিদ হোসেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ফরহাদ হালিম ডোনার, ইঞ্জিনিয়ার আনহ আক্তার, কলামিস্ট ফরহাদ মাজহার, বিএফইউজের সাবেক মহাসচিব রুহুল আমিন গাজী, বর্তমান মহাসচিব এম আব্দুল্লাহ, সিনিয়র সাংবাদিক জাহিদুল করিম কচি, বিএনপির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার রিয়াজুল ইসলাম রিজু, শিক্ষা বিষয়ক সম্পাদক ওবায়দুর রহমান, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম,  সহ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আফজাল হোসেন সবুজ, কেন্দ্রীয় নির্বাহী সদস্য মজিবুর রহমান, ডা. মাজহারুল আলম, গাজীপুর পৌর বিএনপির সাবেক সভাপতি হালিমুজ্জামান ননি ও ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক নুরুল হুদা নুরুসহ বিএনপি, অঙ্গ সংগঠন ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, সামাজিক যোগাযোগের মাধ্যম স্কাইপিতে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের এক বিচারকের কথিত কথোপকথন পত্রিকায় প্রকাশের অভিযোগে ২০১২ সালের ১৩ ডিসেম্বর ঢাকার সিএমএম আদালতে মাহমুদুর রহমান ও পত্রিকাটির প্রকাশক মো. হাসমত আলীর বিরুদ্ধে এ মামলা করা হয়।

২০১৩ সালের ১১ এপ্রিল এই মামলায় মাহমুদুর রহমানকে গ্রেফতার করা হয়। এরপর থেকে তিনি কারাগারে ছিলেন। তার বিরুদ্ধে প্রায় ৭০টি মামলা দিয়েছে সরকার।

 

২ মন্তব্য
  1. Mshak Forid বলেছেন

    Again will be arrested without causes let see