অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

“বঙ্গবন্ধুর ভাষণটি বাঙ্গালীর ঐতিহাসিক দলিল”

0
.

ঐতিহাসিক ৭ মার্চে পালন উপলক্ষে নগরীর ইপিজেড থানার উদ্যোগে স্থানীয় রেইনবো কমিউনিটি সেন্টারে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিকেল ৩ টায় বন্দর জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার অলক বিশ্বাস এর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন আলীশাহ জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মো: রোকন উদ্দিন। কর্মসূচিতে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ঢাকা থেকে সরাসরি প্রধানমন্ত্রীর ভাষণ প্রচার, কেক কাটা ও ঐতিহাসিক ৭ই মার্চের আলোকচিত্র প্রদর্শনী, আলোচনা সভা ও মিষ্টি বিতরণ কর্মসূচি।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের উপদেষ্টা ও বীর মুক্তিযোদ্ধা হাজী এনামুল হক চৌধুরী।  তিনি বলেন,মুক্তিযুদ্ধার সঠিক ইতিহাস প্রজন্ম-জাতিকে স্বচ্ছভাবে জানাতে হবে,আর আধুনিক ডিজিটাল বাংলার রুপকার শেখ হাসিনার হাত ধরে আজকের এগিয়ে যাওয়া উন্নয়ন কর্মকান্ড এবং স্বনির্ভর বাংলাদেশ গড়তে সবাই কাজ করুণ। আসুন এই স্বাধীন বাংলায় বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে সবাই ঐক্যবদ্ধ হই।

.

অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম কলেজের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবদুস সালাম। তিনি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ বিশ্বে আজ সম্প্রচারিত হচ্ছে যা শ্রেষ্ঠ ভাষণে পরিনত হয়, এর পূর্বে এমন ভাষণ কেউ দিতে পারেনি, এ ঐতিহাসিক ভাষণ বাংলাদেশের সাধারণ জনগণের মন কেড়ে নিয়েছে, জনগণ স্বাধীকার আন্দোলনে ঝাপিয়ে পরেছে, নতুন বাংলাদেশ গড়তে সবাইকে এগিয়ে আসতে হবে, প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন বলেই আমরা স্বল্প উন্নত থেকে উন্নয়নশীল দেশে রুপান্তরিত হয়েছি।

সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ইপিজেড থানা অফিসার ইনচার্জ(ওসি) উৎপল বড়ুয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩৯ নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াউল হক সুমন।

থানার সেকেন্ড অফিসার (এস.আই) সাজেদুল ইসলাম এর সসঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ড আওয়ামী লীগের সাঃ সম্পাদক আকবর হোসেন কবি,

অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন আঃলীগ নেতা নুরুল বশর, মোঃইউসুপ মেম্বার,হাজী এম.এ রউফ, ডাঃআনোয়ার হোসেন,বিট পুলিশিং কমিটির হাজী মোঃ নাছির উদ্দিন,মোঃআনোয়ার হোসেন,আব্দুল কাদের, মোঃহাছি মিয়া, ইমরুল কাইস (কায়সার),সাজ্জাদ হোসেন দুলাল, নারী নেত্রী নাসিমা আক্তার এবং এলাকার রাজনৈতিক -সামাজিক ও কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।