অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে অটোরিক্সা ধর্মঘটের সমর্থনে শ্রমিকদের বিক্ষোভ

0
????????????????????????????????????
.

আগামী ২৯ নভেম্বর মঙ্গলবার সর্বাত্মক ধর্মঘট সফল করার লক্ষ্যে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে চট্টগ্রাম অটোরিক্সা অটোটেম্পু শ্রমিক ইউনিয়ন ।

বৃহস্পতিবার সকাল ১১টায় অক্সিজেন মোড়ে অনুষ্ঠিত এ বিক্ষোভ সমাবেশে ২৯ নভেম্বরের ধর্মঘট সফল করার জন্য সকলের প্রতি আহবান জানানো হয়। অটোরিকশার দৈনিক জমা ৬০০টাকা নির্ধারণ, বিআরটিএর প্রজ্ঞাপন মোতাবেক ৪০০০ সিএনজি চালিত অটোরিক্সার রেজিষ্ট্রেশন প্রদান, পাকির্ং ব্যবস্থা নিশ্চিত করণ, সহজ শর্তে লাইসেন্স প্রদান ও নবায়ন, পুলিশী হয়রানী বন্ধ ও বাস, ট্রাক, প্রাইম মুভার এর জন্য টার্মিনাল নিমার্ণ’র দাবীতে ধর্মঘটের ডাক দিয়েছে অটোরিক্সা অটোটেম্পু শ্রমিক ইউনিয়ন।

অটোরিক্সা অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের সহসভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে উপস্থিত ছিলেন চট্টগ্রাম অটোরিক্সা-অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক শহিদুল ইসলাম, সেক্রেটারী লায়ন মো: মনির, শ্রমিক কল্যাণ সম্পাদক আবুল কাশেম সরকার, মো: হোসেন, সাজ্জাদ হোসেন, আনোয়ার হোসেন, বেলাল, মো: তানভীর, মো: শাহীন, আলাউদ্দিন, মো: কবির, শাহজাহান প্রমুখ।

সমাবেশে শ্রমিক নেতা হারুনুর রশীদ বলেন, ২৮ নভেম্বরের মধ্যে অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের ৮দফা দাবী এবং বাস, ট্রাক ও প্রাইম মুভার এর জন্য টার্মিনাল নিমার্ণ করার সিদ্ধান্ত না নিলে বৃহত্তর চট্টগ্রামে ২৯ নভেম্বর সর্বাত্মক ধর্মঘট পালন করা হবে। এ ধর্মঘটে পুরো চট্টগ্রাম অচল থাকবে। ধর্মঘটে কোন প্রকার বাধা দেয়া হলে বা অন্য যে কোন পরিস্থিতির জন্য প্রশাসন দায়ী থাকবে।

তিনি বলেন, চালক ও মালিকদের স্বার্থ চিন্তা করে চট্টগ্রামের জন্য পৃথক নীতিমালা করতে হবে। চট্টগ্রাম নগরীর জনসংখ্যা বিবেচনায় আরো ৪হাজার সিএনজি গাড়ীর রেজিষ্ট্রেশন দিতে হবে অন্যতায় আমদানীকৃত নাম্বার বিহীন গাড়ী গুলো চলাচলের ব্যবস্থা করতে হবে। এরপরও দাবী পূরণ না হলে পরবর্তীতে আরো কঠোর কর্মসূচী দেয়া হবে।