ভারতের উপহার ১০৯টি অ্যাম্বুলেন্সের মধ্যে এলো একটি

0
.

মোঃ জসীম উদ্দীন, বেনাপোল (যশোর) প্রতিনিধি:

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশকে ১০৯টি অ্যাম্বুলেন্স (লাইফ সাপোর্টসহ) উপহার দেয়ার ঘোষণা দেয় ভারত সরকার। এই উপহারের প্রথম চালানে একটি অ্যাম্বুলেন্স রবিবার (২১শে মার্চ) রাতে বেনাপোল স্থলবন্দরে প্রবেশ করেছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের আগে ও পরে পর্যায়ক্রমে বাকি অ্যাম্বুলেন্সগুলো এসে পৌঁছাবে। তবে ঢাকায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আনুষ্ঠানিকভাবে উপহার হস্তান্তর করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

উত্তরা মোটর্সের কর্মকর্তা জাকারিয়া ইমতিয়াজ জানান, রোববার আসা অ্যাম্বুলেন্সটি বেনাপোল বন্দরের শেডে রাখা হয়েছে। বেনাপোল বন্দর ও কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে ঢাকায় নেয়া হবে। বাকি ১০৮টি অ্যাম্বুলেন্সও পর্যায়ক্রমে তাদের মাধ্যমে বাংলাদেশে আসবে।

তিনি আরো জানান, উপহার হিসেবে আসা প্রথম অ্যাম্বুলেন্সটিতে ভেন্টিলেশন সুবিধা রয়েছে। অর্থাৎ কার্ডিয়াক রোগী বহনের সুযোগ থাকছে এতে।

বেনাপোল কাস্টম হাউসের কমিশনার মোঃ আজিজুর রহমান জানান, ভারতীয় প্রধানমন্ত্রীর দেয়া উপহার হিসেবে আনা অ্যাম্বুলেন্সগুলো বেনাপোলে এসে পৌঁছালে সেগুলো অগ্রাধিকার ভিত্তিতে দ্রুত ছাড় করানোর ব্যবস্থা করা হবে।

বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের সময় অ্যাম্বুলেন্সগুলো হস্তান্তর করা হবে।

মঙ্গলবার পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাতে গিয়ে এ তথ্য জানান ঢাকায় ভারতের হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী।

কোন মন্তব্য নেই