অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পোর্ট সিটি ইউনিভার্সিটিতে আর্ন্তজাতিক সেমিনার অনুষ্ঠিত

0
picsart_11-25-11-52-34
.

চট্টগ্রাম পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে“ কোয়ালিটি ফর সাসটেইন্যাবল ডেভেলপমেন্ট” বিষয়ক আর্ন্তজাতিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে ইউনিভার্সিটির মিলনায়তনে উপচার্য্য প্রফেসর ড.মো. নুরুল আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন পোর্ট সিটি ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা,প্রেসিডেন্ট ও চেয়ারম্যান এ কে এম এনামুল হক শামীম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রতিষ্ঠার পর থেকেই এ বিশ্ববিদ্যালয়কে আর্ন্তজাতিক মানের বিশ্ববিদ্যালয়ে রুপান্তর করার কাজ চলছে। শিক্ষার গুনগত মান বৃদ্ধির জন্য শিক্ষকদের পেশাগত দক্ষতার উপর গুরুত্বারোপ করা হচ্ছে ।

পোর্টসিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, অস্টেলিয়ান একাডেমিক অব বিজনেস লিডারশিপ,মালয়েশিয়ার কারটিন ইউনিভার্সিটি, কুয়ালালামপুর বিশ্ববিদ্যালয় এবং উিইভার্সিটি টেকনোলজি মালয়েশিয়ার যৌথ উদ্যোগে এ সম্মেলনের আয়োজন করা হয়।

picsart_11-25-11-54-08
.

সম্মেলনে ৬টি দেশের ৩০টি বিশ্ববিদ্যালয় ও গবেষনা প্রতিষ্ঠানের ১২০ জন শিক্ষক ও গবেষক অংশ গ্রহন করেন। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন মালয়েশিয়ার কুয়ালালামপুর বিশ্ববিদ্যালয়ের গবেষনা ও উদ্ভাবন বিভাগের প্রধান অধ্যাপক দাতো চে মুছা চে ওমর।

এছাড়া সিভাসু’র টেনিং সেন্টারের পরিচালক অধ্যাপক ড. পরিতোষ কুমার বিশ্বাস মালয়েশিয়অর কারটিন ইউনিভার্সিটির অধ্যাপক ড. জুনায়েদ এম শেখ,ইউনিভার্সিটি অব টেকনোলজি মালয়েশিয়ার অধ্যাপক ড. এ কে এম মুজাহিদুল ইসলাম, পোর্টসিটি ইউনিভার্সিটির ভাইস প্রেসিডেন্ট জহির আহমেদ প্রমুখ।