অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙ্গুনিয়ায় হেফাজতের হামলায় আহত আ,লীগ নেতা মহিবুল্লাহর মৃত্যু

0
.

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় সন্ত্রাসী হামলায় আহত আওয়ামী লীগ নেতা মো. মুহিবুল্লাহ’র মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৬ এপ্রিল) দিবাগত রাত ১টায় নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত মুহিবুল্লাহ (৫৪) রাঙ্গুনিয়া উপজেলার কোদালা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য বলে জানাগেছে।

শিলক তদন্ত কেন্দ্রের ইনচার্জ এস আই মজিবর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন- গত শনিবার (৩ এপ্রিল) হেফাজত ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক নারায়নগঞ্জের সোনারগাঁওয়ের একটি রিসোর্টে নারীসহ অবরুদ্ধের প্রতিবাদে ওই রাতে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিলটি বের করে হেফাজত ইসলাম ও বিএনপি নেতাকর্মীরা। এ মিছিল থেকে হামলা চালালে ৩ আওয়ামী লীগ যুবলীগ নেতা আহত হয়। তাদের মধ্যে মুহিবুল্লাহ আজ রাতে মারা যান।

এদিকে আওয়ামী লীগের দলীয় সূত্রে জানাগেছে, গত শনিবার রাত ৮টার দিকে মামুনুল হক নারায়নগঞ্জের সোনারগাঁওয়ে একটি রিসোর্টে নারীসহ অবরুদ্ধ করার প্রতিবাদে রাঙ্গুনিয়ার কোদালায় একটি বিক্ষোভ মিছিল বের করেন বিএনপি ও হেফাজতের স্থানীয় নেতাকর্মীরা।মিছিলের অগ্রভাগে নেতৃত্ব দেন বিএনপি নেতা ইউনুছ মনি। মিছিলটি ইউনিয়নের ২নং ওয়ার্ড থেকে শুরু করে পূর্ব কোদালা ৬ নং ওয়ার্ড পর্যন্ত যান। পরে ৫নং ওয়ার্ড দক্ষিণ পাড়া জামে মসজিদের সামনে বিক্ষোভ মিছিল থেকে লাঠিসোটা নিয়ে হামলা করা হয় যুবলীগ নেতা আবদুল জব্বার, দিলদার আজম লিটন ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ মুহিব্বুল্লাহর ওপর।

আহত ৩ জনকে প্রথমে রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্ কেন্দ্রে ভর্তি করা হলে গুরুত্ববস্থায় মুহিবুল্লাহকে নগরীর পার্কভিউ হাসপাতালে স্থানন্তর করা হয়। সেখানে তার অস্ত্রোপচার করা হয়। ৩ দিন মৃত্যুর সাথে লড়ে মঙ্গলকবার রাত ১টায় তিনি মারা যান।

রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ মাহবুব মিল্কি বলেন, হামলার ঘটনায় পুলিশ ও কোদালা ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. আবদুল জব্বার বাদী হয়ে দুটি পৃথক মামলা দায়ের করা হয়েছে। মামলা দুটিতে বিএনপি-জামায়াতের কর্মী ও হেফাজত সমর্থক ৬৪ জন এজাহার নামীয় এবং অজ্ঞাতনামা ১৫০ জনসহ মোট ২১৪ জনকে আসামি করা হয়েছে। দুটি মামলাতেই উপজেলা বিএনপি নেতা ইউনুছ মনিকে প্রধান আসামি করা হয়েছে। এ মামলা এখন হত্যা মামলায় রূপান্তর হবে।