হিন্দুপল্লীতে হামলা : শাল্লার ওসি সাময়িক বরখাস্ত, দিরাই থানার ওসিকে বদলি

0
.

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাও গ্রামের হিন্দুপল্লীতে হামলা ও লুটপাটের ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল হককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই ঘটনায় দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফুল ইসলামকে মৌলভীবাজার জেলায় বদলি করা হয়েছে।

মঙ্গলবার রাতে সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে শাল্লা থানার ওসি নাজমুল হককে সাময়িক বরখাস্ত ও দিরাই থানার ওসি আশরাফুল ইসলামকে মৌলভীবাজারে বদলি করা হয়েছে। পুলিশ হেডকোয়ার্টার্স থেকে তাদের বিরুদ্ধে তদন্ত করা হয়েছিল।

এ ব্যাপারে সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ গণমাধ্যমকে জানান, শাল্লা উপজেলায় হিন্দু অধ্যুষিত গ্রামে হামলার ঘটনায় শাল্লার থানার ওসি ও দিরাই থানার ওসির দায়িত্বে অবহেলার বিষয়টি প্রাথমিকভাবে সত্যতা পাওয়া গেছে। এ জন্য শাল্লা থানার ওসি নাজমুল হককে সাময়িক বরখাস্ত করে বরিশাল রেঞ্জে সংযুক্ত হতে নির্দেশ দেয়া হয় এবং দিরাই থানার ওসি আশরাফুল ইসলামে মৌলভীবাজার জেলায় বদলি করা হয়েছে।

উল্লেখ্য, শাল্লা উপজেলার নোয়াগাও গ্রামের যুবক ঝুমন দাসের ফেসবুক অ্যাকাউন্ট থেকে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে নিয়ে স্ট্যাটাস দেয়াকে কেন্দ্র করে গত ১৭ মার্চ সকালে সেখানকার হিন্দুদের বাড়িঘরে হামলা চালানো হয়। এ হামলার মূলহোতা স্থানীয় ওয়ার্ড যুবলীগ সভাপতি শহিদুল ইসলাম ওরফে স্বাধীনকে প্রধান আসামি করে থানায় দুটি মামলা হয়। বর্তমানে স্বাধীনসহ মোট ৩৫ আসামি জেল হাজতে রয়েছে।

কোন মন্তব্য নেই