রবিবার থেকে সিলেটে দোকান খোলার ঘোষণা ব্যবসায়ীদের

0
.

করোনা পরিস্থিতিতে আবার লকডাউন ঘোষণা করলে তা মানবেন না সিলেটের ব্যবসায়ীরা। আজ বুধবার সকাল ১১টায় নগরীর হাসান মার্কেটে সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের এক বৈঠক অনুষ্ঠিত হয়।

এসময় ব্যবসায়ীরা তাদের মতামত ব্যক্ত করে বলেন, গত বছর লকডাউনের কারণে ব্যবসায়ীরা ব্যবসা করতে না পেরে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। আমরা চাই স্বাস্থ্যবিধি মেনে আমাদের ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখতে।

সরকার যদি দ্বিতীয় দফা লকডাউন ঘোষণা করে তাহলে আগামী রবিবার (১২ এপ্রিল) সন্ধ্যা থেকে সিলেট নগরীর সবকটি দোকান-পাঠ খোলা রাখবেন তারা। বৈঠকে সিলেট নগরীর বিভিন্ন শপিং মহলসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আব্দুর রহমান রিপন বলেন, সরকারের সিদ্ধান্তকে আমরা মেনে নিয়েই ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছি। এমনিতেই দেয়ালে আমাদের পিঠ লেগে গেছে। অনেক ক্ষতিগ্রস্ত হয়েছি। ঘোষিত এক সপ্তাহের লকডাউনের পর যদি আর লকডাউন দেয়া হয় তাহলে আমরা তা না মেনে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখব। এছাড়া আমাদের যাওয়ার আর কোনো উপায় দেখছি না।

সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সিনিয়র সহ-সভাপতি আব্দুল মুনিম মল্লিক মুন্না বলেন, সরকারের এক সপ্তাহের লকডাউনের সিদ্ধান্ত মেনে আমরা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছি। কিন্তু এরপর যদি আর লকডাউন দেয়া হয় তাহলে তা মানা হবে না। আগামী শনিবার (১০ এপ্রিল) সকাল ১১টায় আমরা কোর্ট পয়েন্টে মানবন্ধন করব এবং রবিবার (১২ এপ্রিল) সন্ধ্যা থেকে সিলেটের সকল ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা হবে।

কোন মন্তব্য নেই