করোনায় মারা গেলেন চট্টগ্রামের শিল্পপতি মাহমুদ আলী রাতুল

0
.

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন চট্টগ্রামের তৈরি পোশাক শিল্প প্রতিষ্ঠান জেএমএস গ্রুপের মালিক ও বিশিষ্ট শিল্পপতি মাহমুদ আলী রাতুল (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকাল তার বয়স হয়েছিলো ৬০ বছর।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাত ১১টায় ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি।

তার ব্যক্তিগত সহকারী আলী হায়দার জিসান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।  তিনি জানান, আজ শুক্রবার ১৬ই এপ্রিল বাদ জুমা চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ্ মসজিদ প্রাঙ্গণে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

জানাগেছে, মার্চের শেষ সপ্তাহে চট্টগ্রাম অবস্থানকালে অসুস্থ হয়ে পড়েন হমুদ আলী রাতুল। নমুনা পরীক্ষায় গত ৩০ মার্চ তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে।  এরপর থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিজ বাসায় তিনি চিকিৎসা নিচ্ছিলেন। গত শুক্রবার বাসায় শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর এভারকেয়ার হসপিটালে ভর্তি করা হয়। ওইদিনই তাকে হসপিটালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়।

মরহুম মাহমুদ আলী রাতুল নোয়াখালী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। এর আগে হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতির পদে ছিলেন তিনি। রাতুল চট্টগ্রামের তৈরি পোশাক শিল্প প্রতিষ্ঠান জেএমএস গ্রুপের মালিক।

মাহমুদ আলী রাতুল তার নিজ উপজেলা হাতিয়ায় অসংখ্য স্কুল, কলেজ ও ধর্মীয় প্রতিষ্ঠান করেছেন। মহান মুক্তিযুদ্ধে শহীদ মোস্তফা আলী দুলালের ছোট ভাই তিনি।  তিনি স্ত্রী, দুই সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

কোন মন্তব্য নেই