অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে করোনা কেড়ে নিয়েছে আরও ৮ প্রাণ

0
.

চট্টগ্রামে একদিনেই করোনায় মৃত্যু হয়েছে ৮ জনের। আগেরদিন বুধবার কোনও ‍মৃত্যু না হলেও বৃহস্পতিবার করোনায় কেড়ে নিল ৮ প্রাণ। তারা সকলেই নগরের বাসিন্দা। এছাড়া গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে আরও ৩০৫ জন।

এসময়ে চট্টগ্রামে ১ হাজার ১৪২টি নমুনা পরীক্ষায় নতুন করে ৩০৫ জন করোনা আক্রান্ত হয়। এ নিয়ে মোট আক্রান্ত ৪৬ হাজার ৩৮০ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ২৭১ জন এবং উপজেলায় ৩৪ জন। নতুন ৮ জনের মৃত্যুসহ মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৪৫ জনে।

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে আজ শুক্রবার (১৬ এপ্রিল) প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

এতে বলা হয় এ দিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের আটটি ল্যাবের মধ্যে চারটি ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৬টি নমুনা পরীক্ষা করে ২২ জন ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ল্যাবে ৪৬৩টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয় ৯০ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১১৯টি নমুনা পরীক্ষা করে ৩৮ জন ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৭টি নমুনা পরীক্ষা করে ২৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

বেসরকারি শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৫৯টি নমুনা পরীক্ষা করে ১৩২ জনের করোনা শনাক্ত হয়।

এদিন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, ইম্পেরিয়াল হাসপাতাল, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে কোনও নমুনা পরীক্ষা করা হয়নি।