অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সেই মারুফকে পাঠানো হলো আশ্রয়কেন্দ্রে

0
.

সম্প্রতি রাজধানীর পুরান ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত এলাকায় কোনো এক গণমাধ্যমের সাংবাদিকের লাইভের মাঝে ঢুকে পড়া সেই মামুন এখন মিরপুরের আশ্রয়কেন্দ্রে।

জানা যায়, আদালতের আদেশের ভিত্তিতে লকডাউন নিয়ে প্রশ্ন তোলা পথশিশু মারুফকে সমাজসেবা অধিদপ্তরের মিরপুর আশ্রয়কেন্দ্রে পাঠানো হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

নিরাপত্তা ও চিকিৎসা দিতে তাকে সেখানে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

ওসি মিজানুর রহমান জানান, ‘তাকে আনার পরে আমরা করোনা টেস্ট করিয়েছি। পরিষ্কার-পরিচ্ছন্ন করিয়ে ভালো কাপড় পরাই। এরপর খাওয়া-দাওয়া করিয়ে মিরপুর সমাজসেবা অফিসে হস্তান্তর করেছি। এখন থেকে ওর খাওয়া-দাওয়া, বসবাসের বিষয়গুলো সরকারিভাবে দেখা হবে।’

গত সোমবার পুরান ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত এলাকায় কোনো এক গণমাধ্যম সাংবাদিকের লাইভের মাঝে ঢুকে পড়ে মামুন। সে বলে, ‘আচ্ছা, এই যে লকডাউন দিয়েছে, সামনে ঈদ, মানুষ খাবে কী? মাননীয় মন্ত্রী যে লকডাউন দিয়েছে,…এটা একটা ভুয়া। থ্যাংক ইউ।’ এই ভিডিওটি প্রকাশের পরপরই ভাইরাল হয়ে যায়। অনেকে শিশুটির সাহসিকতা, সাবলীলভাবে কথা বলা ও স্মার্টলি ক্যামেরার ফ্রেম থেকে বেরিয়ে যাওয়া দেখে প্রশংসা করেন।