অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে করোনায় মৃত্যুহীন দিনে শনাক্ত ২৪৫ জন

0
.

চট্টগ্রামে করোনায় মৃত্যুহীন দিন গেল গতকাল সোমবার।  এদিন নগরী ও জেলায় মিলে করোনা শনাক্ত হয়েছে ২৪৫ জন। এনিয়ে চট্টগ্রামে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৪৯ হাজার ৩৪০।

নতুন শনাক্তদের মধ্যে নগরীর ১৭৯ ও বিভিন্ন উপজেলার ৬৬ জন।চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা ৫০৪ জন। বিগত ২৪ ঘন্টায় কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাব ও চট্টগ্রামের ৯টি ল্যাবে মোট নমুনা পরীক্ষা করা হয় ১৩৮৭ জনের।

আজ মঙ্গলবার ভোরে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য পাওয়া যায়। এতে বলা হয়, সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে করোনা নমুনা পরীক্ষা করা হয়েছে ২৪৪ জনের, আক্রান্ত হয়েছে ৫৬ জন।

বিআইটিআইডি ল্যাবে ৪২৭ জনের নমুনা পরীক্ষা করে ৬৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩১ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

সিভাসুতে ২৪০ জনের নমুনা পরীক্ষা করে ৪৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালে ২১ জনের নমুনা পরীক্ষা করা হলেও কারো শরীরে করোনা শনাক্ত হয়নি।

ইমপেরিয়াল হাসপাতালে ৮৯ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শেভরণ হাসপাতালে নমুনা পরীক্ষা করা হয়েছে ২৫২ জনের৷ এতে আক্রান্ত হয়েছেন ২৭ জন।

আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২০ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আরটিআরএল এ ৪২ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল সেন্টারে ২১ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ২৪৫ জনের নতুন করে করোনা শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ১৭৯ জন এবং উপজেলায় ৬৬ জন। এদিন কারো মৃত্যু হয়নি চট্টগ্রামে।