অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে একদিনে আরও ৮ জনের মৃত্যু

0
.

চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে একদিনে আরও আট জনের মৃত্যু হয়েছে।এনিয়ে চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৫১৬ জন। গতকাল মৃতদের মধ্যে নগরীর ৫ জন ও বিভিন্ন উপজেলার ৩ জন রয়েছে।এ পর্যন্ত নগরীতে মোট মৃত্যু হয়েছে ৩৮২ জনের ও উপজেলার ১৩৪ জন।

বিগত ২৪ ঘন্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৯টি ল্যাবে নমুনা পরীক্ষায় ১ হাজার ২৩০টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮০ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৪৯ হাজার ৭২৫ জন।নতুন আক্রান্তদের মধ্যে নগরীর ১৩৯ জন এবং উপজেলায় ৪১ জন।

আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য পাওয়া যায়।

গত ২৪ ঘন্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৯টি ল্যাবে নমুনা পরীক্ষায় উল্লেখিত পরিসংখ্যান পাওয়া যায়।

সিভিল সার্জন কার্যালয়ের দেয়া তথ্যমতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৮টি নমুনা পরীক্ষা করে ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৩২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৫৫ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩১টি নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৯০টি নমুনা পরীক্ষা করে ৩২ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৮টি নমুনা পরীক্ষা করে ১৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৬৮টি নমুনা পরীক্ষা করে ১৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৭টি নমুনা পরীক্ষা করে ১১ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৪টি নমুনা পরীক্ষা করে ১৫ জন এবং মেডিক্যাল সেন্টার ল্যাবে ১৪টি নমুনা পরীক্ষা করে ৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।

অন্যদিকে, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেনি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ২৩০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ১৮০ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৩৯ জন এবং উপজেলায় ৪১ জন।