পশ্চিমবঙ্গ করোনায় একদিনে এত মৃত্যু আগে দেখেনি

0
.

মহামারি করোনার তাণ্ডবে দিশেহারা ভারত। দেশটির পশ্চিমবঙ্গ রাজ্যে একদিনেই ১০৩ জনের মৃত্যু হয়েছে। এর আগে একদিনে এত মৃত্যু দেখেনি রাজ্যবাসী।

শনিবার (০১ মে) রাতে পশ্চিমবঙ্গ রাজ্য দফতর স্বাস্থ্য দফতর জানিয়েছে, একদিনে রাজ্যে ১০৩ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। একই সঙ্গে রাজ্যটিতে আরও ১৭ হাজার মানুষের দেহে ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে টানা চার দিন রাজ্যে আক্রান্ত ছিল ১৭ হাজারের বেশি।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘণ্টায় উত্তর চব্বিশ পরগনায় ২৬, কলকাতায় ১৯, পূর্ব মেদিনীপুরে ৮ উত্তর দিনাজপুরে ৬, হাওড়া এবং দক্ষিণ ২৪ পরগনায় ৫ জন করে করোনা আক্রান্ত মানুষের প্রাণহানি হয়েছে। এছাড়া দার্জিলিং, জলপাইগুড়ি এবং মালদহে চারজন করে মারা গেছেন। নদীয়া, মুর্শিদাবাদ, বাঁকুড়া, বীরভূম ও হুগলি জেলায় তিনজন করে প্রাণ হারিয়েছেন। পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমানে দুজন করে করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে।

সরকারি পরিসংখ্যান অনুযায়ী, সব মিলিয়ে এখন পর্যন্ত পশ্চিমবঙ্গে ১১ হাজার ৪৪৭ জন করোনায় প্রাণ হারালেন।

এদিকে ভারতে শনিবার (০১ মে) পর্যন্ত একদিনে করোনা শনাক্ত হয়েছে রেকর্ড সংখ্যব চার লাখের বেশি। আর মারা গেছেন সাড়ে তিন হাজারের বেশি মানুষ। দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৯১ লাখ ৫৭ হাজার ৯৪ জন। আর এ মহামারিতে মারা গেছেন দুই লাখ ১১ হাজার ৮৩৫ জন।

কোন মন্তব্য নেই