মামুনুল হক আবারো দুই দিনের রিমান্ডে

0
.

চলতি বছরের মার্চে বায়তুল মোকাররমে হেফাজতের সহিংসতার ঘটনায় করা মামলায় হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মামুনুল হকের ফের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মঙ্গলবার বেলা পৌনে ১২টার দিকে তাকে ঢাকা মুখ্যমহানগর হাকিম আদালতে (সিএমএম) নেয়া হয়। ১২টা ৫ মিনিটে মামুনুলকে শুনানির জন্য কাঠগড়ায় তোলা হয়।

এ সময় আদালতে কড়া নিরাপত্তা বেস্টনি তৈরি করে আইনশৃঙ্খলা বাহিনী। রাষ্ট্রপক্ষে আইনজীবী আব্দুল্লাহ আবু শুনানি করছেন । রিমান্ড বাতিল ও জামিন চেয়ে শুনানি করছেন মামুনুলের আইনজীবী জয়নুল আবেদীন মেসবাহ।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে গত ২৬ মার্চ বিক্ষোভ থেকে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায়। এরপর সহিংসতা ও নাশকতার অভিযোগ পল্টন থানায় মামলাগুলো করে পুলিশ। এর আগে মামুনুলকে তিন মামলায় ১৪ দিনের রিমান্ডে পায় পুলিশ। ১৯ এপ্রিল মামুনুলকে মোহাম্মদপুর থানায় ভাঙচুরের মামলায় সাত দিন রিমান্ডের আদেশ দেয় আদালত।

প্রথম দফার রিমান্ডে শেষে ২৬ এপ্রিল মামুনুলকে আদালতে নেয় পুলিশ। সেদিন ২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরের ঘটনায় মতিঝিল থানায় করা মামলায় তিন দিন এবং মোদিবিরোধী আন্দোলনের সময় ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনায় পল্টন থানার করা মামলায় আরও চার দিনের হেফাজতে নেয়ার আদেশ দেয় আদালত।

কোন মন্তব্য নেই