অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হেফাজতের তান্ডব: জামায়াতের সাবেক এমপি শাহজাহান ৩ দিনের রিমান্ডে

0
.

সাতকানিয়ার গ্রামের বাড়ী থেকে গ্রেফতার হওয়া জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতা ও সাতকানিয়ার সাবেক সাংসদ শাহজাহান চৌধুরীকে তিন দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

জেলার হাটহাজারীতে হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় তাকে গ্রেপ্তার দেখিয়ে পুলিশ আদালতে হাজির করে সাতদিনের রিমান্ডের আবেদন করলে আজ শনিবার (১৫ মে) বিকালে চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহরিয়ার ইকবালের আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।
জেলা কোর্ট পরিদর্শক হুমায়ূন কবীর বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ভোরে সাতকানিয়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের ছমদর পাড়ার নিজ বাড়ি থেকে শাহজাহান চৌধুরীকে সাতকানিয়া থানা পুলিশ আটক করে।পরে হাটহাজারীর তিন মামলায় গ্রেপ্তার দেখিয়ে বিকেলে আদালতে তোলা হয়। এর আগে তাকে হাটহাজারী থানা পুলিশ প্রাথমিক জিজ্ঞেসাবাদ করে।

জামায়াতের দলীয় সূত্রে জানাগেছে, শাহজাহান চৌধুরী পরিবার নিয়ে চট্টগ্রাম শহরে বসবাস করলেও ঈদ করতে ঈদের আগের দিন রাতে গ্রামের বাড়িতে আসেন। ঈদের দিন দলীয় নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় শেষে রাতে নিজ বাড়িতে অবস্থান করছিলেন।

এর আগে ২০১৯ সালের ৩০ এপ্রিল রাতে চন্দনপুরা দারুল উলুম মাদরাসা থেকে তিনি ডিবি পুলিশের হাতে গ্রেফতার হয়ে দীর্ঘদিন কারাগারে ছিলেন তিনি।