অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বাকলিয়ায় ভবনে বিস্ফোরণ: ৫জন অগ্নিদগ্ধ

0
,

চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া এলাকার একটি বাসায় বিস্ফোরণে জুয়া খেলারত অবস্থায় পাঁচজন দগ্ধ হয়েছে।  আজ শনিবার রাত পৌনে ৯টার দিকে বাকলিয়ার ভরাপুকুর পাড় এলাকায় জনৈক আব্দুল হামিদ মিয়া ভবনের একটি ফ্ল্যাটে এ বিস্ফোরণের ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে।

গ্যাস লাইটার জ্বালানোর পর এ বিস্ফোরণ হয়েছে বলে প্রাথমিকভাবে তথ্য পেয়েছে পুলিশ।

আহতরা হলেন- প্রদীপ দাশ (৫২), মধুসূদন দত্ত (৪৫), যদু বিশ্বাস (৫৫), পংকজ দে (৪০) এবং কিশোর কুমার দে (৪২)। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রুহুল আমীন বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করেছেন।

বাকলিয়া থানা পুলিশ জানিয়েছে ৫ ব্যাক্তি প্রদীপ দাশের বাসায় বসে তাস খেলছিলেন। সেখানে প্রদীপ সিগারেটের জন্য গ্যাস লাইটার জ্বালানোর পর হঠাৎ বিস্ফোরণ হয়। এতে পাঁচজনই দগ্ধ হন।

রাত ৯টার দিকে তাদের হাসপাতালে নেওয়ার পর বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়। এদের মধ্যে প্রদীপের অবস্থা আশঙ্কাজনক বলেছেন বলে কর্তব্যরত চিকিৎসক।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রুহুল আমীন বলেন, প্রাথমিকভাবে জানা গেছে বদ্ধ কক্ষ ছিল। সেখানে সিগারেট ধরানোর জন্য গ্যাস লাইটার জ্বালানোর পর বিস্ফোরণ হয়। কীভাবে বিস্ফোরণ হলো, সেটা আমরা আরও খতিয়ে দেখছি।

চমেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান ডা. রফিক উদ্দিন জানিয়েছেন, আহতদের শরীরের ৪০ থেকে ৭৫ শতাংশ পুড়ে গেছে।