অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সিলেটে নিজ দেশের নাগরিকের ছুরিকাঘাতে চীনা নাগরিক নিহত

0
.

সিলেটে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নিজ দেশের নাগরিকের হাতে শানজি (৪৮) এক চীনা নাগরিক নিহত হয়েছেন। আজ মঙ্গলবার  (১৮ মে) সকালে সিলেট নগরীর পাঠানটুলায়এ ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ফরহাদ জানান, নিহত শানজি সিলেটের জালালাবাদ থানাধীন কুমারগাঁও পাওয়ার স্টেশনে কর্মরত ছিলেন।

পুলিশ সূত্রে জানা যায়, সিলেটের জালালাবাদ থানাধীন কুমারগাঁও পাওয়ার স্টেশনে কর্মরত ১২ জন চীনা নাগরিক সিলেটের কোতোয়ালি থানাধীন পশ্চিম পাঠানটুলা আবাসিক এলাকার বি ব্লকের ১১/৯ নাম্বার বাড়ির পঞ্চম তলায় ভাড়া থাকেন।

.

আজ মঙ্গলবার সকাল ৮টার দিকে সবাই কাজে চলে গেলে তারা দুইজন ফ্লাটে থেকে যান। পরে ভবনের অন্য ফ্লাটের লোকজন চীনা নাগরিকদের ভাড়া করা ফ্লাটে মারামারির শব্দ শুনতে পেয়ে পুলিশকে খবর দিলে পুলিশ ফ্লাটে ঢুকে নিহতের লাশ উদ্ধার করে। তার বুকের মাঝামাঝি ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে বলেও জানিয়ে পুলিশ।

এছাড়াও অন্য চায়না নাগরিকের শরীরের একাধিক ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। তাকে উদ্ধার করেছে পুলিশ। এসময় ফ্লাট থেকে ২টি ছোরা উদ্ধার করা হয়।

সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ফরহাদ জানান, যেকোনো বিষয়ে ঝামেলার কারণেই একজন আরেকজনকে ছুরিকাঘাত করে। এতে ঘটনাস্থল থেকে শানজি (৪৮) নামের একজনের মরদেহ উদ্ধার ও আরেকজনকে আহত অবস্থায় উদ্ধার করে পুলিশ। তার শরীরের একাধিক জায়গায় ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে।

ওসি জানান, আহত অবস্থায় উদ্ধার করা শো নামের ঐ চীনা নাগরিককে প্রথমে রাগীর রাবেয়া মেডিকেলে প্রাথমিক চিকিৎসা দিয়ে সেখান থেকে তাকে আটক করে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে উক্ত হত্যাকাণ্ডের বিষয়ে জড়িত অপরাধী গ্রেপ্তার অভিযানসহ আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।