অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দাফনের ২ মাস পর ফিরে এলেন হুমায়ুন কবীর!

1
42375_66
হুমায়ুন কবীর।

ঝিনাইদহে হুমায়ুন কবীর নামে এক ব্যক্তির লাশ দাবি করে দাফন ও খানা করা হয়। রুহের মাগফেরাত কামনা করে দেওয়া হয় বাড়িতে মিলাদ মাহফিল। এরপর ৬৮ দিন কেটে গেছে। বাড়িতে এখনও শোকের ছায়া কমেনি। স্বজনরা মেনেই নিয়েছে হুমায়ুন এ পৃথিবীতে আর নেই।

কিন্তু লাশ দাফনের ৬৮ দিন পর নিহত হুমায়ুন তার স্বজনদের কাছে ফিরে এসেছে।

সোমবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় নিহত সেই হুমায়ুন কবীর সেচ্ছায় ঝিনাইদহ পুলিশ সুপারের অফিসে হাজির হন। সে মাগুরার ইছাখাদা গ্রামের আকমল হোসেনের ছেলে।

গত ২০ সেপ্টম্বর ঝিনাইদহের শৈলকুপা উপজেলার হাটফাজিলপুর বিশ্বাসপাড়া মসজিদের পাশ থেকে একটি লাশ উদ্ধার করে পুলিশ। পরবর্তীতে লাশটি মাগুরার ইছাখাদা গ্রামের হুমায়ুন কবীরের বলে শনাক্ত করেন তার পরিবারের সদস্যরা। লাশ দাফনের পর বাড়িতে খানা ও রুহের মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল দেওয়া হয়।

এদিকে বাড়ি থেকে রাগারাগি করে উধাও হয়েছিলেন হুমায়ুন কবির। বিভিন্ন স্থানে পলিয়ে থাকার পর যশোরের মনিরামপুর শহরে দর্জির কাজ করত সে। এরমধ্যে একবার সে ভারত থেকেও ঘুরে এসেছে।

ঝিনাইহের পুলিশ অফিসে উপস্থিত হুমায়ুন কবীর সাংবাদিকদের জানান, তিনি তার এক আত্মীয়ের কাছ থেকে জানতে পারেন যে, তার লাশ পাওয়ার পর দাফন করা হয়েছে এবং বাড়িতে খানা দেওয়া হয়েছে। এ খবর শুনে বিচলিত হয়ে যান। এরপর সিদ্ধান্ত নেন বাড়ি ফিরে পুলিশের কাছে ধরা দিবেন। সে মোতাবেক সোমবার সন্ধ্যায় তিনি পরিবারের সদস্যদের নিয়ে ঝিনাইদহ পুলিশ অফিসে উপস্থিত হয়ে নিজের পালিয়ে যাওয়ার কথা বলেন।

পুলিশ জিজ্ঞাসাবাদ শেষে হুমায়ুন কবীরকে স্বজনদের কাছে হস্তান্তর করেন।

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, শৈলকুপায় পাওয়া লাশটি হুমায়ুন কবীরের নয়। নিহত সেই হুমায়ুন নিজেই ফিরে এসেছে।

উল্লেখ্য, হুমায়ুন কবীরের বিরুদ্ধে মাগুরা থানায় চাঁদাবাজি ও পর্নোগ্রাফি আইনে দুইটি মামলা রয়েছে। গত ৯ সেপ্টম্বর তিনি এই দুই মামলা থেকে জামিন হন। ১১ সেপ্টম্বর থেকে তিনি নিখোঁজ ছিলেন। গত ২০ সেপ্টম্বর শৈলকুপার হাটফাজিলপুর এলাকার ধান ক্ষেত থেকে পুলিশ একটি লাশ উদ্ধার করে। একদিন পর লাশটি হুমায়ুনের বলে তার স্বজনরা শনাক্ত করে দাফন করেন। এদিকে হুমায়ুন ফিরে আসার পর শৈলকুপার হাটফাজিলপুর এলাকার ধান ক্ষেতে পাওয়া লাশের পরিচয় নিয়ে নতুন করে ভাবিয়ে তুলেছে পুলিশ প্রশাসনকে। সুত্র: দ্য রিপোর্ট

১ টি মন্তব্য
  1. Abdul Ahad Joy বলেছেন

    এটা কি করে সম্ভব ভাইয়া…