খালেদা জিয়ার জন্মসনদ-শিক্ষার সব নথি হাইকোর্টে তলব

0
.

১৫ আগস্ট বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জন্মদিন পালন করায় তাকে কেনো সাজা দেওয়া হবে না- তা নিয়ে হাইকোর্টে রিট করেছেন এক যুবলীগ নেতা।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্মনিবন্ধন, শিক্ষাগত যোগ্যতার সনদপত্র সংক্রান্ত সব নথিপত্র তলব করেছেন হাইকোর্ট। ৬০ কার্যদিবসের মধ্যে এসব নথিপত্র দাখিলের নির্দেশ দেওয়া হয়।

জাতীয় শোক দিবস ১৫ আগস্টে জন্মদিন পালনের বৈধতা চ্যালেঞ্জ করে করা রিটের শুনানি শেষে রোববার (১৩ জুন) হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের নেতৃত্বে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ নথিপত্র তলব করেন।

এর আগে ১৫ আগস্ট বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জন্মদিন পালন করায় তাকে কেনো সাজা দেওয়া হবে না- তা নিয়ে হাইকোর্টে রিট করেছিলেন এক যুবলীগ নেতা।

আজ রবিবার সকালে রিটকারীর আইনজীবী নাহিদ সুলতানা যুথি খালেদা জিয়ার জন্মদিনের বৈধতা চ্যালেঞ্জ করে রিটের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি আরও জানান, খালেদা জিয়ার সকল শিক্ষাগত যোগ্যতা ও জন্ম নিবন্ধনের সকল নথি হাইকোর্টে দাখিলের নির্দেশনা চাওয়া হয়েছে।
রিটে স্বরাষ্ট্র্র সচিব, পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব, আইজিপি, ডিএমপি কমিশনার, গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও খালেদা জিয়াকে বিবাদী করা হয়েছে।

১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন পালন করা নিয়ে বহুদিন থেকে রাজনীতিতে পক্ষে বিপক্ষে অবস্থান রয়েছে বিএনপি ও আওয়ামী লীগের।

কোন মন্তব্য নেই