অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

“নিরপরাধ ছাত্রদল নেতা সাইফুলকে বাসা থেকে তুলে নিয়ে পুলিশ গুলি করেছে”

0
.

নিরপরাধ চট্টগ্রাম মহানগর ছাত্রদল নেতা সাইফুল ইসলাম সাইফকে বাসা থেকে তুলে নিয়ে পায়ে গুলি করে পুলিশ পায়ে গুলি করে আহত করে উল্টো সন্ত্রাসী পুলিশের গোলাগুলি বলে প্রচার করছে বায়োজিদ থানা পুলিশ।  এমন অভিযোগ চট্টগ্রাম মহানগর বিএনপির। এটাকে পুলিশের বর্বর জঘন্য ঘটনা উল্লেখ করে তীব্র নিন্দা জানিয়েছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সংগ্রামী আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।

আজ বৃহস্পতিবার দুপুরে সংবাদ মাধ্যমে দেয়া বিবৃতিতে ডা. শাহাদাত হোসেন বলেন, চট্টগ্রাম মহানগর ছাত্রদল এর সাবেক সহ-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সাইফকে  অক্সিজেন এলাকা থেকে কোন মামলার ওয়ারেন্ট ছাড়া বায়েজিদ থানা পুলিশ বায়েজিদ থানার অধীনস্থ আরেফিন নগর এলাকায় নিয়ে গিয়ে তার বাম পায়ে গুলি করেছে।

তিনি বলেন, দেশ আজ পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে। খুন গুম হত্যা নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়েছে। আজ কারো জীবন এদেশে নিরাপদ নয়। বিরোধী দলের নিরাপরাধ মানুষ গুলোকে ধরে নিয়ে প্রতিদিন দেশের কোথাও না কোথাও এ ধরনের ঘটনা ঘটছে। পুলিশ আজ বেপরোয়া। মানুষ আজ ন্যায়বিচার থেকে বঞ্চিত। আদালতে বিচার নেই। সর্বক্ষেত্রে প্রেসক্রিপশন এর মধ্য দিয়ে দেশ পরিচালিত হচ্ছে। চট্টগ্রাম মহানগর ছাত্রদলের ছাত্রনেতা সাইফুলের উপর গুলিবর্ষণ তারই অংশ। তিনি ওর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অতিসত্বর এর বিচার এবং অপরাধীকে গ্রেফতার করে শাস্তির দাবি করেন। তার সুচিকিৎসার ব্যবস্থার তিনি জোর দাবি জানান।

এদিকে পুলিশ বলছে সাইফুল প্রকাশ বার্মা সাইফুল সিএমপির তালিকাভূক্ত সন্ত্রাসী।  গতকাল রাত ২টার দিকে বায়েজিদ লিংক রোড এলাকায় পুলিশের চেক পোস্ট দেখে পালানোর চেষ্টা করেন সন্ত্রাসী সাইফুল। এ সময় পুলিশ তাঁকে ধরতে গেলে তিনি গুলি করেন। আত্মরক্ষার্থে পুলিশও গুলি করে। এ গোলাগুলির ঘটনায় সন্ত্রাসী সাইফুল ও পুলিশের তিন সদস্য আহত হন। আহত অবস্থায় সন্ত্রাসী সাইফুলকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান এ তথ্য জানান।