চট্টগ্রামে চাকরি দেয়ার নামে তরুণীদের ফাঁদে ফেলে পতিতাবৃত্তি: আটক ৬

0
.

চট্টগ্রামে চাকরির প্রলোভন দেখিয়ে আটকে রেখে পতিতাবৃত্তি করানোর দায়ে সংঘবদ্ধ প্রতারক চক্রের দুই নারীসহ ছয় জনকে আটক করেছে র‌্যাব। এই সময় ভুক্তভোগী চার তরুণীকে উদ্ধার করা হয়।

গতকাল বৃহস্পতিবার (১৭ জুন) চট্টগ্রাম নগরীর পতেঙ্গা ও ইপিজেড থানা এলাকায় দিনব্যাপী এই অভিযান পরিচালনা করা হয়।

আজ শুক্রবার (১৮ জুন) বিকেলে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন র‌্যাব-৭ এর সহকারী পরিচালক মো. নুরুল আবছার।

আটককৃতরা হলেন- মো. বাবুল (৫০), মো. নয়ন (৩২), মো. শহীদ (২২), আব্দুল হালিম (৪০), মালা বেগম (৪০), ও সালমা বেগম (২৫)।

আটক আসামিরা জিজ্ঞাসাবাদে জানিয়েছে, চাকরির প্রলোভন দেখিয়ে দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে অসহায়-এতিম নারী ও শিশুদের শহরে এনে পতিতাবৃত্তি এবং পরস্পর যোগসাজশে অর্থের বিনিময়ে অন্যের কাছে বিক্রি করে দিতো তারা।

র‌্যাব জানায়, সম্প্রতি গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, দেশের বিভিন্ন জায়গা থেকে গরীব, অসহায়, এতিম নারী ও শিশুদের চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে চট্টগ্রাম শহরে এনে ভাড়া করা বাসায় আটকে রেখে যৌনতায় বাধ্য করা হচ্ছে। এই অভিযোগের প্রেক্ষিতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়। একপর্যায়ে গোপন সূত্রে বেশ কিছু বাসার সন্ধান পাওয়া যায়। এরপর গতকাল (বৃহস্পতিবার) দিনে ও রাতে চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা ও ইপিজেড থানা এলাকার এসব বাসায় অভিযান চালিয়ে চার তরুণীকে উদ্ধার করা হয়। একইসংগে চক্রের ছয় সদস্যকে আটক করা হয়।

আটক দুই নারীসহ ছয়জনকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নগরের পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম র‌্যাবের সহকারি পরিচালক (মিডিয়া) নুরুল আবসার।

কোন মন্তব্য নেই