অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতা‌লের ৪০তম বা‌র্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

0
.

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতা‌লের ৪০তম বা‌র্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গত ২৭জুন র‌বিবার ২১ইং বিকাল ৪০তম বা‌র্ষিক সাধারণ সভা ভারপ্রাপ্ত সভাপ‌তি এস এম মো‌র্শে‌দ হো‌সে‌নের সভাপ‌তি‌ত্বে ও দাতা সদস্য ই‌ঞ্জিঃ মোঃ জা‌বেদ আবছার চৌধুরীর সার্বিক পরিচালনায় হাসপাতা‌ল মে‌ডিকেল ক‌লেজ ক্যাম্পা‌স হল রু‌মে অনু‌ষ্ঠিত হয়।

সভায় উপ‌স্থিত ছি‌লেন হাসপাতাল পরিচালনা পরিষদের ডোনার সদস্য আ‌জিজ না‌জিম উ‌দ্দিন, সদস্য মোঃ আহছান উল্যাহ, এসএম কুতুব উ‌দ্দিন, আলহাজ্ব হারুন ইউছুপ, এম জা‌কির হো‌সেন তালুকদার, মো: সা‌গির, চমা‌শিহা মে‌ডি‌কেল ক‌লে‌জের প্রি‌ন্সিপাল প্র‌ফেসর ডা: এএসএম মোস্তাক আহ‌মেদ, হাসপাতা‌লের প‌রিচালক প্রশাসন ডা: মো: নূরুল হক ও উপ পরিচালক প্রশাসন মো: মোশারফ হোসেন সহ সংশ্লিষ্ট গন। এছাড়া জেনারেল সেক্রেটারি ডা: আঞ্জুমান আরা ইসলাম ও জয়েন্ট জেনারেল সেক্রেটারি ডা: মো: আরিফুল আমিন হাসপাতালের জেনারেল সেক্রেটারির কার্যালয় থেকে অনলাইনে সংযুক্ত ছিলেন।

সভার সুচনাতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ মো: জসিম উদ্দিন।

.

এসময় বিগত ১ বছ‌র সময়কা‌লে যে সকল বি‌শিষ্ট ব্য‌ক্তিবর্গ, হাসপাতা‌লের আজীবন সদস্য, কর্মকর্তা, কর্মচারী মৃত্যু বরণ ক‌রে‌ছেন তাঁ‌দের জন্য শোক প্রস্তাব উত্থাপন করার মাধ্য‌মে তাঁহাদের রু‌হের মাগ‌ফেরাত কামনা করা হয়।

বার্ষিক সাধারণ সভায় ২০২০ ইং হাসপাতা‌লের বা‌র্ষিক প্রতি‌বেদন জেনা‌রেল সে‌ক্রেটারীর প‌ক্ষে উপস্থাপন ক‌রেন পরিচালনা পরিষদের সদস্য অধ্যক্ষ লায়ন ডক্টর মো: সানাউল্লাহ। প্র‌তি‌বেদ‌নে বিগত বছরের সা‌র্বিক কার্যক্রম এবং প‌রিচালনা প‌রিষ‌দের বি‌শেষ অর্জন সমূহু আজীবন সদস্যাগ‌ণের উ‌দ্দে‌শ্যে তু‌লে ধরা হয়।

হাসপাতাল পরিচালনা পরিষদের ট্রেজারার আলহাজ্ব মোঃ রেজাউল ক‌রিম আজা‌দ ২০২০ সা‌লের হাসপাতা‌লের নিরীক্ষা প্র‌তি‌বেদন, ২০২১ সা‌লের বা‌জেট ও ২০২১ সা‌লের নিরীক্ষক নি‌য়ো‌গের প্রস্তাবনা সভায় উপস্থাপন ক‌রে বা‌জে‌টের বি‌শেষ দিক সমূহ তু‌লে ধ‌রেন।

হাসপাতালের মে‌ডি‌কেল ক‌লে‌জের ২০২০ সা‌লের নিরীক্ষা প্র‌তি‌বেদন ও ২০২১ সা‌লের বা‌জেট উপস্থাপন ক‌রেন মে‌ডি‌কেল ক‌লে‌জ গভ‌র্নিং বডি ভাইস চেয়ারম্যান এস এম মো‌র্শেদ হো‌সেন। হাসপাতা‌লের বা‌র্ষিক প্র‌তি‌বেদন, হাসপাতাল ও মে‌ডি‌কেল ক‌লে‌জের নিরী‌ক্ষিত হিসাব প্র‌তি‌বেদন, ২০২১ সা‌লের বা‌জেট এবং নিরীক্ষক হি‌সাবে রহমান রহমান হক একাউন‌টেন্টস ফার্ম‌কে সভায় সর্বসম্ম‌তিক্র‌মে অনু‌মোদন করা হয়।

.

আজীবন সদস্যগণের ম‌ধ্যে আ‌লোচনায় সভায় উন্নয়ন ও অগ্রগ‌তি‌তে তা‌দের মূল্যবান মতামত ও পরামর্শ প্রস্তাবনা বি‌ভিন্ন দিক‌ নি‌র্দেশনা মূলক বক্তব্যে অংশগ্রহন ক‌রেন যথাক্র‌মে ডা: আ ম ম মিনহাজুর রহমান, মো: ই‌লিয়াস, মো: শামসুল আলম, মো: সোলায়মান হো‌সেন বাচ্চু, লায়ন মো: মাহমুদুর রহমান শাওন, এড‌ভো‌কেট জিয়া হা‌বিব আহসান, আবদুল ম‌ন্নান রানা, রোটারিয়ান এমদাদুল আ‌জিজ চৌধুরী, মাওলানা রহমত উল্লাহ, মো: জিয়া উ‌দ্দিন, খন্দকার রাজু আহ‌মেদ, সে‌লিম হো‌সেন, মো‌বিনুল হক ম‌বিন, সন্তোষ নন্দী, ওয়া‌জি উল্লাহ, শ‌হিদুল ইসলাম, লায়ন মো: না‌সির উ‌দ্দিন, ফজলুল ক‌রিম মুন্না, এমদাদ উল্লাহ, মোর‌শেদ আকবর, জা‌হিদ হো‌সেন তান‌সির, খায়রুল বাশার, আকবর আলী, মো: সোলায়মান এফ‌সিএ, মো: শাহজাহান, শ‌ফি উল্লাহ, প্রবীর দত্ত এবং অনলাই‌নে যুক্ত হ‌য়ে বক্তব্য রা‌খেন না‌জিম উ‌দ্দিন, শাহনাজ পার‌ভিন ও প্র‌ফেসর রেজাউল ক‌রিম প্রমুখ।

হাসপাতাল পরিচালনা পরিষদের পক্ষ হতে বেস্ট সার্ভিস এওয়ার্ড ২০২০ এবং করোনা রোগীদের চিকিৎসা সেবায় অবদানের জন্য সম্মাননা প্রদান করা হয়।

এতে হাসপাতাল হতে এওয়ার্ড গ্রহণ করেন আবাসিক সার্জন ডা: ফারজানা আহমেদ সুরভী (গাইনী), মেডিকেল অফিসার ডা: উম্মে সাবিয়া (পেডিয়াট্রিক্স), ডা: আজমাইন মাহতাব (ইন্টানী চিকিৎসক) প্রশাসন-হিসাব বিভাগ হতে মো: কামরুজ্জামান (সুপারভাইজার ইনচার্জ),মো: জাবের আহমেদ (এমএলএস) বেলাল হোসেন (সিকিউরিটি গার্ড), রুবি আক্তার (ক্লিনার), কোভিড ইউনিট হতে সহকারি অধ্যাপক ডা: মো: মাহাদী হাসান (আইসিএইচ), সিনিয়র মেডিকেল অফিসার ডা: মাহমুদা সুলতানা আফরোজা, মেডিকেল অফিসার ডা: মাকসুদা হক মিতা এবং ডা: রিহুল জান্নাত, নার্সিং স্টাফ হতে রুপনা বড়ুয়া (সিনিয়র স্টাফ নার্স এন্ড ইনচার্জ),মীর শাকওয়াত হোসেন (এমএলএসএস), আবদুল শুক্কুর (সিকিউরিটি গার্ড), সুজন দাস (ক্লিনার), মেডিকেল কলেজ হতে তাহমিনা আক্তার (অ্যাকাউন্টস অ্যাসিস্ট্যান্ট/এইচআরডি), নার্সিং ইনস্টিটিউ এন্ড কলেজ হতে আবিদা সুলতানা (সিনিয়র স্টাফ নার্স এন্ড ইনচার্জ), বিউটি আক্তার (নার্সিং এটেনডেন্ট) ইঞ্জিনিয়ারিং ডিপারমেন্ট হতে মো: খোরশেদ আলম (ফোরম্যান/বৈদ্যুতিক)।
করোনা রোগীদের চিকিৎসা সেবা ক্ষেত্রে সম্মাননা গ্রহণ করেন প্রফেসর ডা: এএসএম মোস্তাক আহমেদ, প্রফেসর ডা: নাহিদ সুলতানা, প্রফেসর ডাঃ সঞ্জয় কান্তি বিশ্বাস, প্রফেসর ডা: অলক কুমার নন্দী, ডা: মো: নুরুল হক, ডা: আশরাফুল করিম, অ্যাসোসিয়েট প্রফেসর ডা: শেফাতুজ্জাহান, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ডা: আবু সৈয়দ চৌধুরী, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ডা: ফাহিম হাসান রেজা এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ডা: কামাল হোসেন জুয়েল প্রমুখ।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতা‌লের ৪০তম বা‌র্ষিক সাধারণ সভায় যে সকল আজীবন সদস্যাগণ‌ উপ‌স্থিত হ‌য়ে সভা‌কে সফল করে‌ছেন তাঁ‌দের প্র‌ত্যেককে হাসপাতাল পরিচালনা পরিষদ আন্ত‌রিক ভা‌বে ধন্যবাদ জানান। এসময় ভারপ্রাপ্ত সভাপ‌তি এস এম মো‌র্শেদ হো‌সেন আজীবন সদস্যদের ম‌ধ্যে হ‌তে উত্থা‌পিত বি‌ভিন্ন পরামর্শ ও প্রস্তবনা মূলক বিষয়গু‌লো‌কে চি‌হ্নিত ক‌রে আলাদা ভা‌বে বক্তব্য প্রদান ক‌রেন। সভাতে বিপুল সংখ্যক আজীবন সদস্য/সদস্যা অংশগ্রহণ করেন। আজীবন সদস্যবৃন্দ‌দের বক্ত‌ব্যে উ‌ঠে আসা বি‌ভিন্ন গঠন মূলক আলোচনা ও সমা‌লোচনার জবাব দেওয়ার পাশা পা‌শি বেশ ক‌য়েক‌টি প্রস্তাবনা বিষ‌য়ে অ‌চি‌রেই বাস্তবায়ন কর‌বে ব‌লে সভায় আশ্বস্ত ক‌রা হয়।