অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মনসুরাবাদে লকডাউনে স্কুলে বিয়ের আয়োজনে বাধা দেয়ায় প্রধান শিক্ষক লাঞ্ছিত

0
.

লকডাউনের মধ্যে চট্টগ্রাম মহানগরীর মুনসুরাবাদ এলাকায় একটি স্কুল প্রাঙ্গণে বিয়ের অনুষ্ঠানের অনুমতি না দেওয়ায় প্রধান শিক্ষককে লাঞ্ছিত করেছেন স্থানীয় কয়েকজন। এসময় বিদ্যালয়ে ঢুকে তাণ্ডব চালানোর পাশাপাশি শিক্ষককে হত্যার হুমকিও দেয়া হয় পুলিশ এ ঘটনায় জড়িত নগর যুবদল সহ সভাপতি মিয়া মো.হারুন খানকে গ্রেফতার ।

গতকাল শনিবার (৩ জুলাই) খান সাহেব আব্দুল হাকিম উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিজামউদ্দিন মামলা দায়ের করলে আজ রবিবার ভোরে প্রধান আসামি যুবদল নেতা মিয়া মো.হারুন খানকে গ্রেফতার করে ডবলমুরিং থানা পুলিশ।

এর আগে গত ৩০ জুন ডবলমুরিং থানাধীন মুনসুরাবাদ এলাকায় এ ঘটনাটি ঘটে বলে জানায় পুলিশ।

.

ডবলমরিং থানা পুলিশ সূত্রে জানা যায়, খান সাহেব আব্দুল হাকিম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্বে আছেন মো.নিজাম উদ্দিন। প্রধান শিক্ষকের কাছ থেকে ২৫ জুন বিয়ের অনুমতি চান ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য মো.একরাম মিয়া বিদ্যালয়ে তার মেয়ের বিয়ের অনুষ্ঠানের জন্য ।

কিন্তু করোনার জন্য জেলা প্রশাসন থেকে নির্দেশনা ছিলো নগরীতে যেন কোনো সভা সমাবেশ ও বিবাহ অনুষ্ঠান না হয়। সে জন্য নগরীতে সকল কমিউনিটি সেন্টার বন্ধ। বন্ধও ছিল বিদ্যালয় বিয়ের অনুষ্ঠান আয়োজনের অনুমতি দেননি প্রধন শিক্ষক মো.নিজাম উদ্দিন। তবুও অনুমতি ছাড়াই গত ২৫ জুন সেখানে বিয়ের আয়োজন করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বিয়ে বন্ধ করে দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এরপর বিদ্যালয়ে মেয়ের বিয়ে হতে না পারায় শিক্ষকদের স্কুলে আসতে নিষেধ করেন একরাম সহ তার সহযোগীরা। এ ব্যাপারে শিক্ষাবোর্ডে অভিযোগ করলে তদন্ত কমিটি গঠন করা হয়।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন পাঠক ডট নিউজকে জানান গত ৩০ জুন পাঁচলাইশ-ডবলমুরিং থানা শিক্ষা অফিসার মো.শফিউল আলমের নেতৃত্বে তদন্ত দল আসে বিদ্যালয়ে। এসময় প্রধান শিক্ষকসহ আরও কয়েকজন শিক্ষকও আসেন। তাদের আসতে দেখেই জোরপূর্বক বিদ্যালয়ে ঢুকেন একরাম মিয়ার ভাই যুবদল নেতা মিয়া মো.হারুন খান, আরেক ভাই জানে আলম, মো.মাসুদ, মো.প্রিন্স এবং মো.আল নাহিয়ান স্কুলের প্রধান শিক্ষকের রুমে ঢুকে প্রধান শিক্ষক নিজামউদ্দিনের সাথে যারা ছিল সবাইকে গালাগাল করতে তাকে।

একপর্যায়ে টেবিলে থাপ্পড় মেরে প্রধান শিক্ষকে হত্যার হুমকি দেয় । আসামীরা প্রধান শিক্ষকে বলেন আপনাকে বিদ্যালয়ের সভাপতি কর্নেলও বাঁচাতে পারবে না। এ ঘটনায় শনিবার ডবলমুরিং থানায় মামলা দায়ের করলে রাতে মিয়া মো.হারুন খানকে গ্রেফতার করা হয়। অন্য আসামিরা পলাতক আছে বলে জানান ওসি মোহাম্মদ মহসীন।