অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

“অপরিকল্পিত সিদ্ধান্ত ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের সমন্বয়হীনতার কারণে স্বাস্থ্য ব্যবস্থা বিধ্বস্ত”

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, সরকারের অপরিকল্পিত সিদ্ধান্ত এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের সমন্বয়হীনতার কারণে স্বাস্থ্য ব্যবস্থা বিধ্বস্ত। অপরিকল্পিত লকডাউনে কারণে সব খোলা, আবার সব বন্ধ, এভাবে শাটডাউন হয় না। লকডাউন সফল করতে হলে সারা দেশের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা বিবেচনা করে কার্যকারী রোড ম্যাপ তৈরি করতে হবে। করোনা রোগীর আক্রান্তের হার বিবেচনায় অতিসত্বর এলাকা ভিত্তিক রেড, ইয়েলো এবং গ্রীন জোনে ভাগ করে স্ব স্ব এলাকাভিত্তিক ব্যবস্থা গ্রহণ করতে হবে।

তিনি আজ শনিবার,সকাল সাড়ে ১১টায় টায় চট্টগ্রাম মহানগর বিএনপি’র উদ্যোগে এবং ড্যাব ও জিয়াউর রহমান ফাউন্ডেশন এর সার্বিক সহযোগিতায় হটলাইন ও চিকিৎসা সেবা এবং জরুরি অক্সিজেন, ওষুধ সরবরাহ সেবা উদ্বোধন কালে এ কথা বলেন।

.

ডা.শাহাদাত হোসেন আরো বলেন, করোনা মহামারীর এ মহাসংকট মোকাবিলার জন্য আমাদের দলের পক্ষ থেকে যে পাঁচটি প্রস্তাবনা দেওয়া হয়েছে তা বাস্তবায়নে সরকারকে উদ্যোগী হতে হবে।আমাদের সকলকে দলের ঊর্ধ্বে উঠে এসে করোনা এই মহামারীর ভয়াবহ পরিস্থিতি মোকাবেলা করতে হবে। দরিদ্র, হতদরিদ্র, সমাজের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে হবে।ঘর থেকে বের হলেই মাক্স পরিধান করতে হবে এবং স্বাস্থ্য বিধি মেনেই সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

ডা.শাহাদাত হোসেন আরো বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় দুর্নীতি ও অব্যবস্থাপনার কারণে আজকে দেশের বড় বড় হাসপাতালগুলোর বেহাল অবস্থা। পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন সিলিন্ডার এবং হাই ফ্লু অক্সিজেন না থাকার কারণে করোনা রোগীরা সেবা থেকে বঞ্চিত হচ্ছে।বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জননেতা জনাব তারেক রহমানের নির্দেশে আমরা এই সেবা চালু করেছি।আমাদের এই হটলাইন সেবার মাধ্যমে নগরবাসী জরুরী চিকিৎসা সেবা পাবে এবং জরুরি অক্সিজেন সিলিন্ডার ঘরে পৌঁছে দেওয়া হবে। এছাড়া ও সকাল ১১ টা থেকে দুপুর ১টা পর্যন্ত দলীয় কার্যালয়ে জরুরি চিকিৎসাসেবা দেওয়া হবে।

চট্টগ্রাম মহানগর বিএনপি’র সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, করোনা কাল শুরু হওয়ার প্রথম থেকেই আমরা এ কার্যক্রম শুরু করেছিলাম। এবারও করোনার মহামারীর দ্বিতীয় ঢেউ মোকাবেলায় এই কার্যক্রম অব্যাহত থাকবে। দেশের দুর্যোগ মুহূর্তে বিএনপি জনগনের পাশে ছিল। এখনো আছে, আগামীতেও যে কোন দুর্যোগে জনগণের সাথে থাকবে।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক এমএ আজিজ, চট্টগ্রাম মহানগর বিএনপি’র সাবেক উপদেষ্টা সাংবাদিক জাহিদুল করিম কচি, ড্যাব চট্টগ্রাম জেলা শাখার সভাপতি অধ্যাপক ডা. তমিজউদ্দিন আহমেদ মানিক, নগর বিএনপি’র সদস্য কামরুল ইসলাম, কোতয়ালী থানা বিএনপি’র সভাপতি মনজুর রহমান চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপি’র সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা.এস এম সারোয়ার আলম, ডা. মোঃ মিনহাজ উল আলম, ডা. মোঃ মেহেদী হাসান ইমন, বিএনপি নেতা আনিসুল হক, আসাদুর রহমান টিপু, আলাউদ্দিন আলো, আমিনুল ইসলাম মামুন প্রমুখ নেতৃবৃন্দ।

হটলাইন নম্বার:- ০১৮১৯-১০২১৭১, ০১৮১৯-৯১৭৪৭৫, ০১৭১৬-৩৪৯৭১২, ০১৯১৬-৪৫৩২৩০, ০১৭১৭-৪২২৭১৫, ০১৬৮০-০৬৮২৭৭।