সংঘর্ষের আশঙ্কা

ব্রাজিল-আর্জেন্টিনা খেলাকে ঘিরে নগর জুড়ে পুলিশী নিরাপত্তা জোরদার

0
ফাইল ছবি।

ফুটবলের দুই পরাশক্তি ও চির প্রতিদ্বন্দ্বী ব্রাবিশ্বজিল ও আর্জেন্টিনা ফাইনাল খেলাকে কেন্দ্র করে দুদল সমর্থকদের মধ্যে সম্ভাব্য সংঘর্ষ এড়াতে চট্টগ্রাম মহানগরীতে পুলিশী নিরাপত্তা জোরদার করা হয়েছে।
চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)র এক সংবাদ বিজ্ঞপ্তি বলা হয়েছে

আজ ১১ জুলাই, সকাল ০৬টা হতে কোপা আমেরিকা ২০২১ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। উক্ত খেলায় মুখোমুখি হতে যাচ্ছে বিশ্ব ফুটবলের দুই পরাশক্তি ও চির প্রতিদ্বন্দ্বী দুইটি দল ব্রাজিল ও আর্জেন্টিনা।

বিশ্বের অন্যান্য দেশের মত তার ঢেউ এসে ঠেকেছে আমাদের দেশেও। বিশ্বের কোটি কোটি ফুটবল ভক্তের মত আমাদের দেশের ফুটবল প্রেমীরাও নান্দনিক ও মনোমুগ্ধকর এই খেলার শৈল্পিক প্রদর্শনী দেখার অপেক্ষায়।

কিন্তু মনে রাখতে হবে অন্যান্য খেলার মত ফুটবল খেলাও একটি নিছক বিনোদনের অংশ মাত্র। তাই এই খেলার হারজিতকে কেন্দ্র করে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা তৈরী করা হবে আইন শৃঙ্খলার পরিপন্থী আচরণ। এতে নগরীর জনসাধারণের জানমালের নিরাপত্তা হুমকির সম্মুখীন হতে পারে।

বিষয়টির গুরুত্ব বিবেচনা করে নগরবাসীর নিরাপত্তায় ইতোমধ্যেই নগরীর বিভিন্ন এলাকায় অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে। নগরবাসীকে খেলার ফলাফলকে কেন্দ্র করে পারস্পরিক উস্কানিমূলক আচরণের মাধ্যমে কোন ধরনের অপ্রীতিকর ঘটনায় জড়িত না হতে অনুরোধ করা হচ্ছে। তথাপি এরূপ আচরণের মাধ্যমে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটলে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

কোন মন্তব্য নেই