ডা. বিদ্যুৎ বড়ুয়ার বিরুদ্ধে ফেসবুক স্ট্যাটস দিয়ে ঢাকায় ডিবির হাতে গ্রেফতার সাজ্জাত

0
.

করোনাভাইরাসের প্রথম দিকে চট্টগ্রামে বেসরকারী উদ্যোগে প্রথম ফিল্ড হাসপাতাল করে আলোচিত ডা. বিদ্যুৎ বড়ুয়ার বিরুদ্ধে ফেসবুকে মানহানিকর স্ট্যাটাস দিয়ে গ্রেফতার হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির সদস্য ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি মোহাম্মদ সাজ্জাত হোসেন।

আজ সোমবার (১৮ জুলাই) ঢাকার রূপনগর বোনের বাসা থেকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ তাকে গ্রেপ্তার করেছে ।

ডিএমপির রূপনগর থানার উপ-পরিদর্শক মো. সুমন বিষয়টি নিশ্চিত করে বলেন, ডিবি পুলিশ সাজ্জাতকে আটক করতে গেলে এলাকার মানুষ পুলিশ কিনা নিশ্চিত হওয়ার জন্য থানায় ফোন করে। থানা থেকে আমাদের ফোর্স গিয়ে এলাকাবাসীকে নিশ্চিত করে উনারা গোয়েন্দা পুলিশ। ডিবি পুলিশ তাকে গ্রেপ্তার করে মিন্টু রোডের গোয়েন্দা কার্যালয়ে নিয়ে যায়।

এ বিষয়ে সাজ্জাতের ছোট বোন শামীমা আক্তার বলেন, রাত সাড়ে ৩টায় আমার বাসায় ডিবি আসে। ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার অভিযোগের কথা বলে তারা আমার ভাইকে আটক করে নিয়ে যায়। ডিবি অফিসে যোগাযোগ করলে তারা আমাদের কিছু জানাচ্ছে না। আমার ভাইয়ের ফোন খোলা আছে। তবে কল করা হলেও রিসিভ হচ্ছে না।

এর আগে গত ১২ জুলাই আওয়ামী লীগ নেতা সাজ্জাত তার ফেসবুক আইডিতে আওয়ামী লীগের কেন্দ্রিয় কমিটির স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির সদস্য ডাক্তার বিদ্যুৎ বড়ুয়াকে ভুয়া জনস্বাস্থ্য বিশেষজ্ঞ! উল্লেখ্য করে স্ট্যাটাস দেয়। পর দিন এ নিয়ে

চট্টগ্রামের সাতকানিয়া থানায় সাজ্জাত হোসেনসহ দু’জনের নামে মামলা করেন দক্ষিণ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও সাতকানিয়া পৌরসভার মেয়র মো. জোবায়ের। একইদিন সিএমপির কোতোয়ালী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে সাজ্জাত হোসেনের বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করেন চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের স্বেচ্ছাসেবক শেখ মোহাম্মদ ফারুক চৌধুরী।

কোন মন্তব্য নেই