চট্টগ্রামে করোনায় একদিনেই মৃত্যু ১৫ জন

0
.

করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। এটিই এ পর্যন্ত চট্টগ্রামে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। একই সময়ের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৯২৫ জনের ।এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৮৫৬ জনে।

আজ মঙ্গলবার (২০ জুলাই) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।প্রকাশিত তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৫৩৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম মহানগর এলাকার ৫৫৩ জন এবং উপজেলায় ৩৭২ জন।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, অ্যান্টিজেন টেস্ট সহ চট্টগ্রামের ১০টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। চবি ল্যাবে ২৮৯টি নমুনা পরীক্ষা করে ১৩৩ জন, বিআইটিআইডি ল্যাবে ৬০২টি নমুনা পরীক্ষায় ১৪৬ জন, চমেক ল্যাবে ১৭৭টি নমুনা পরীক্ষা করে ৬২ জন, সিভাসু ল্যাবে ২৬৯টি নমুনার মধ্যে ১১৩ জন, ৭৩৪টি অ্যান্টিজেন টেস্টে ২৪০ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ১৫২টি নমুনার মধ্যে ৭২ জন, আরটিআরএল ল্যাবে ৫৪টি নমুনার মধ্যে ৩৬ জন, মেডিক্যাল সেন্টার ল্যাবে ৪০টি নমুনার মধ্যে ১৪ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ১৫১টি নমুনা পরীক্ষা করে ৭৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।

একই সময়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৩ জন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ৩৬ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১৪ জন,অ্যান্টিজেন টেস্টে ২৪০ জন এবং কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে দুইজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

কোন মন্তব্য নেই