করোনার হটস্পট সীতাকুণ্ড

ভাটিয়ারী ইউনিয়নে ১২ ঘন্টার ব্যবধানে ছাত্রলীগ নেতাসহ ৩ জনের মৃত্যু

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি:

‘আমার ছোট ভাই নিশ্বাস নিতে পারছে না, হাই ফ্লো অক্সিজেন চলছে। তবু যেন নিস্তেজ হয়ে যাচ্ছে। তাকে বাঁচানোর আর কোনো উপায় থাকলে দয়া করে সহযোগিতা করুন।’

গতকাল শনিবার রাত ১০টায় এমন আকুতি করেছিলেন চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারী ইউনিয়নের বাসিন্দা শহিদুল ইসলাম ওরফে পাপ্পু। তাঁর চাচাতো ভাই শহিদুল আলম ওরফে রনিকে (২৬) বাঁচানোর জন্য এমন আকুতি করছিলেন তিনি।

জেঠাতো ভাই শহিদুল ইসলামের এমন আকুতি যখন ফেসবুকে ভাসছে তখন তাঁর চাচাতো ভাই শহিদুল আলম করোনায় আক্রান্ত হয়ে বিআইটিআইডি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে) চিকিৎসাধীন ছিলেন। কিন্তু শনিবার রাত ১১টায় কর্তব্যরত চিকিৎসক তাঁদের জানিয়ে দেন, শহিদুল আলম ক্লিনিক্যালি ডেড। তবু তাঁরা চেষ্টা করছেন বাঁচানোর। রাত সাড়ে ১১টায় চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

শহিদুল আলম রনি সীতাকুণ্ডের ভাটিয়ারী ইউনিয়ন ছাত্রলীগ নেতা ভাটিয়ালী ইউনিয়নের ইউপি সদস্য সাব্বির আহমেদ চৌধুরীর বাড়ির সফিউল আলমের পুত্র।

গাউছিয়া কমিটির সহযোগিতায় লাশ দাফনের ব্যবস্থা নিচ্ছেন ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন।

ছাত্রলীগ নেতা রনির পারিবারিক সূত্রে জানাগেছে, করোনার উপসর্গ নিয়ে ফৌজদার হাটস্থ বিআইটিআইডি হাসপাতালে ভর্তি হন শহিদুল আলম রনি। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে আইসিইউতে ভর্তি করা হয়। এরপর থেকে তার অবস্থা অবনতির দিকে যায়। শনিবার রাত ১১টার দিকে তার মৃত্যু হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নুর উদ্দিন রাশেদ বলেন, সম্প্রতি সময়ে অন্যা্যি এলাকার মত সীতাকুণ্ডেও করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে।  করোনায় আক্রান্ত ব্যক্তিদের ৩ থেকে ৪ শতাংশ রোগীর অবস্থা সংকটাপন্ন হয়। তাঁরাই কেবল হাসপাতালে ভর্তি হন। গত এক সপ্তাহে তাঁদের হাসপাতালে আটজন ভর্তি ছিলেন। তাদের মধ্যে চারজনকে ছাড়পত্র দেওয়া হয়।

শুধু রনি নয়, করোনার হটস্পট সীতাকুণ্ড উপেজলার ভাটিয়ারী ইউনিয়নে ১২ ঘন্টার ব্যবধানে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক নারীসহ ৩ জন। এ নিয়ে এলাকায় শোকের ছায়া নেমেছে।

মোহছেনা বেগম (৭০) বসবাস করতেন ভাটিয়ারী পাহাড়ে। শ্বাসকষ্টে করবনা উপসর্গ নিয়ে রবিবার সকালে তিনি মারা যান।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে মারা যান উপজেলার কদমরসুল এলাকায় রবিবার ভোর ৪টায় মারা যান খোরশেদ আলম (৬৫) নামের এক ব্যক্তি।

ভাটিয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজিম উদ্দিন বলেন, বর্তমানে করোনার হটস্পট সীতাকুণ্ড। ১২ ঘন্টার ব্যবধানে ৩ জন মারা গেছে।

তিনি বলেন, গাউছিয়া কমিটির সহযোগিতায় টিম লিডার মোঃ নূরুদ্দীন ও মোঃ শাহজাহানের নেতৃত্বে মৃতদের গোসল,জানাজা ও দাফনের ব্যবস্থা করা হয়েছে।

কোন মন্তব্য নেই